বুধবার,১৭,এপ্রিল,২০২৪
28 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeখেলাধুলাআইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড় বাবর আজম

আইসিসির আগস্ট মাসের সেরা খেলোয়াড় বাবর আজম

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আগস্ট মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) এই পুরস্কার ঘোষণণা করে আইসিসি।

বাবর প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে তিনবার আইসিসির মাস সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। এর আগে ২০২১ সালের এপ্রিলে ও ২০২২ সালের মার্চে তিনি মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান।

আগস্ট মাসে শ্রীলংকার মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ৫৩ ও ৬০ রানের দুটি ইনিংস খেলে পাকিস্তানকে ওয়ানডে সিরিজ জিততে সাহায্য করেন বাবর। এরপর ৩০ আগস্ট মুলতানে এশিয়া কাপ ম্যাচে নেপালের বিপক্ষে ১৩১ বলে খেলেন ১৫১ রানের নান্দনিক ইনিংস। সব মিলে আগস্টে ৬৬ গড়ে ও ৯২.৩০ স্ট্রাইক রেটে ২৬৪ রান করে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন বাবর।চলমান এশিয়া কাপ ও বিশ্বকাপ সামনে রেখে বাবরের এই পুরস্কার তাকে তো বটেই, পাকিস্তানকেও আত্মবিশ্বাসী করে তুলবে।

পুরস্কার জিতে তিনি বলেন, ‘আমি ২০২৩ সালের আগস্ট মাসে আইসিসির সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে আনন্দিত। গত মাসটি (আগস্ট) আমার দলের জন্য অসাধারণ কেটেছে এবং এ সময় আমি কিছু অবিশ্বাস্য ইনিংস খেলেছি। এশিয়া কাপে আমি আমার নিজের দেশের দর্শকের সামনে ১৫১ রান করেছি, যা ওয়ানডেতে আমার দ্বিতীয় দেড়শ প্লাস স্কোর। আমি আমার এই ফর্মটা এশিয়া কাপের পরের ধাপে ও আসন্ন বিশ্বকাপে নিয়ে যেতে চাই। পাকিস্তানের কোটি কোটি ক্রিকেট সমর্থকদের জন্য আনন্দ বয়ে আনতে চাই আমি ও আমার দল।’

সতীর্থ স্পিনার শাদাব খান ও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার নিকোলাস পুরানকে হারিয়ে পুরস্কার জিতেছেন বাবর।এছাড়া আইসিসির আগস্ট মাসের সেরা নারী ক্রিকেটার হয়েছেন আয়ারল্যান্ডের আরলিন কেলি।

সর্বশেষ