25 C
Dhaka
শনিবার, অক্টোবর ২৪, ২০২০

অনলাইন টিভি

Bangladesh
396,413
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 24, 2020 9:27 AM
Home অনুসন্ধিৎসা আলিবাবার ১.৪ শতাংশ শেয়ার বেচলেন জ্যাক মা

আলিবাবার ১.৪ শতাংশ শেয়ার বেচলেন জ্যাক মা

টেক ডেস্ক : আলিবাবা গ্রুপ হোল্ডিং লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মা সম্প্রতি আলিবাবার ১.৪ শতাংশ শেয়ার বিক্রি করেছেন। ওই শেয়ারের বর্তমান বাজার দর ৮২০ কোটি ডলার। তবে এখনও জ্যাক মা’র হাতে রয়েছে আলিবাবার ৪.৮ শতাংশ শেয়ার।

শুক্রবার (১০ জুলাই) প্রতিষ্ঠানটির বার্ষিক নথির বরাতে এই তথ্য জানা গেচে। বছরখানেক আগেও আলিবাবার ৬.২ শতাংশ শেয়ার ছিল জ্যাক মা’র হাতে। — খবর রয়টার্সের।

চীনা ই-কমার্স প্রতিষ্ঠানের নির্বাহী চেয়ারম্যানের পদ থেকে গত বছরের সেপ্টেম্বরে সরে দাঁড়িয়েছেন জ্যাক মা। ব্যবসা থেকে সরে দাঁড়ানোর পর জনসেবামূলক কাজের দিকে মন দিয়েছেন তিনি। ঠিক কত গড় মূল্যে শেয়ার বিক্রি হয়েছে, তা জানায়নি আলিবাবা।

গত বছর আলিবাবা প্রতিষ্ঠাতা জানান তার কাছে প্রতিষ্ঠানটির ৬.২ শতাংশ শেয়ার রয়েছে। তারপর বাড়তে শুরু করেছিল আলিবাবার শেয়ার দর। এ প্রসঙ্গে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আলিবাবার শেয়ার দর বেড়েছে প্রায় ৪০ শতাংশ।

মহামারির এই সময়ে সব প্রতিষ্ঠানই আর্থিক সমস্যার সম্মুখীন হচ্ছে। তবে, আলিবাবার অবস্থা কিছুটা ভালো বলা চলে। কারণ অনলাইনে মানুষের কেনাকাটার প্রবণতা বেড়েছে।

জ্যাক মা’র শেয়ার বিক্রির সময়টিতেই নিজের শেয়ার ছেড়েছেন আলিবাবার নির্বাহী ভাইস চেয়ারম্যান জোসেফ জাই। এতে তার মালিকানাধীন শেয়ার ২.২ শতাংশ থেকে ১.৬ শতাংশে নেমে এসেছে। আলিবাবা জানিয়েছে, শুক্রবারের হিসেব অনুসারে বিক্রি হওয়া শেয়ারের মূল্যমান ৩৩০ কোটি ডলার।

প্রায় পুরো বছর জুড়েই কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলায় জ্যাক মা ও জোসেফ জাইকে কাজ করতে দেখা গেছে। গত বছরের এপ্রিলে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অনুমান করেছিল, এক বছর সময়ের মধ্যে নিজ জনহিতৈষী কাজের স্বার্থে দুই কোটি দশ লাখ শেয়ার বিক্রি করবেন জ্যাক মা।

Most Popular

কমিউনিস্ট পার্টির একশ বছর-মানবমুক্তির লড়াইয়ে অনিবার্য

১৭ অক্টোবর। ভারতীয় উপমহাদেশের কমিউনিস্ট আন্দোলনের এক অবিস্মরণীয় দিন। ১৯২০ সালের এই ১৭ই অক্টোবরে উপমহাদেশের কমিউনিস্ট পার্টির গোড়াপত্তন হয়েছিল সাবেক সোভিয়েত ইউনিয়নের...

বন্ধু রাষ্ট্রের এ কেমন উপহার!

সীমান্ত শব্দটি শুনলেই গা কেমন শিউরে উঠে। চোখের সামনে ভেসে উঠে বন্দুক হাতে সীমান্তরক্ষী বাহিনীর টহল। সব সময় একটা উদ্বেগ উৎকণ্ঠার দৃশ্যপট...

চালবাজদের চালবাজি ও খেটে খাওয়া মানুষের দুর্ভোগ

করোনা ,আম্পান ও বন্যায় প্রায় ৪ কোটি মানুষ দ্রারিদ্র্য সীমার নিচে বসবাস করছেন। কর্ম হারিয়ে বিদেশ থেকে ফিরে এসেছেন প্রায় ৮০ হাজার...

শেকল ভাঙার পদযাত্রা এগিয়ে চলুক

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে দেশব্যাপী অব্যাহত বিক্ষোভ-প্রতিবাদের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত সোমবারের মন্ত্রীসভা বৈঠকে ধর্ষণের শাস্তি যাবজ্জীবন কারাদÐের  পাশাপাশি...

Recent Comments