মঙ্গলবার,২৮,মে,২০২৪
31 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
Homeজাতীয়‘ইসরাইলকে যুদ্ধাপরাধের দায় থেকে রক্ষার জন্য বাইডেনের অপচেষ্টা প্যালেস্টাইনের জনগণ ও বিশ্ববাসীর...

‘ইসরাইলকে যুদ্ধাপরাধের দায় থেকে রক্ষার জন্য বাইডেনের অপচেষ্টা প্যালেস্টাইনের জনগণ ও বিশ্ববাসীর সাথে নিষ্ঠুর তামাশা’-ওয়ার্কার্স পার্টি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটি গাজার হাসপাতালে ইসরাইলী বিমান হামলার যুদ্ধাপরাধের দায় থেকে রক্ষা করতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের অপচেষ্টাকে প্যালেস্টাইনী ও বিশ^বাসীর সাথে নিষ্ঠুর তামাশা বলে অভিহিত করেছে।

আজ ১৯ অক্টোবর ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় এ প্রসঙ্গে বলা হয় যে, চরম যুদ্ধাপরাধী ও প্যালেস্টাইনে গণহত্যার নায়ক নেতিনহুয়াকে রক্ষা করতে বাইডেন যে প্রতারণার আশ্রয় নিয়েছে তাতে তাকে ‘চোরের সাক্ষী গাটকাটা’ হিসাবে আখ্যায়িত করলে অত্যুক্তি হবেনা। ওয়ার্কার্স পার্টির গৃহীত প্রস্তাবে বলা হয় যে, পশ্চিমা গণমাধ্যমসমূহ প্যালেস্টাইনে ইসরাইলী আগ্রাসন ও গণহত্যাকে ধামাচাপা দিতে এমন সংবাদ প্রকাশ করছে যা সাংবাদিকতার কলংক। দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের গণমাধ্যমসমূহও তাদের প্রচারকে বেদবাক্য মনে করে তারই পুনরাবৃত্তি করে চলেছে। বাংলাদেশ জুড়ে প্যালেস্টাইনে হামলার বিরুদ্ধে যেসব প্রতিবাদ বিক্ষোভ হচ্ছে তার কণামাত্র খবরও বাংলাদেশের গণমাধ্যমসমূহ প্রকাশ করছেনা। সরকার পতনের একাদফা আন্দোলনের বিএনপি—জামাত ও তাদের সহযোগী অন্যান্যরাও একইভাবে নিশ্চুপ। এটাই প্রমাণ করে এসব দলগুলো তাদের রাজনৈতিক লক্ষ্য পুরণে মার্কিন যুক্তরাষ্ট্রের ওপর এমনভাবে নির্ভরশীল যে প্যালেস্টাইনে ইসরাইলী গণহত্যার সামান্যতম প্রতিবাদ করতেও তারা সক্ষম হয়নি।

পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সভার সূচনায় সদ্যপ্রয়াত ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, গাজীপুর জেলার সভাপতি ও বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সভাপতি কমরেড আব্দুল মজিদ, কেন্দ্রীয় কমিটির সদস্য, খুলনা জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড আনসার আলী মোল্লা, কেন্দ্রীয় কমিটির সদস্য, আক্কেলপুর উপজেলার সাবেক চেয়ারম্যান কমরেড আনোয়ারুল হক বাবলু ও প্রয়াত পার্টি সদস্য মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট করে নীরবতা পালন করা হয়। এছাড়া চৌদ্দ দলের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সদস্য, গণতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক প্রবীণনেতা কমরেড জাকির হোসেন, প্রখ্যাত রাজনীতিবিদ সিরাজুল আলম খান, প্রখ্যাত মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক, লেখক, শিশু সংগঠক পান্না কায়সার, বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান, বীরমুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন আহমেদ, একুশে পদকপ্রাপ্ত কবি আসাদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করে এবং এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন করে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে। সভায় কেন্দ্রীয় কমিটির রাজনৈতিক ও সাংগঠনিক রিপোর্ট উত্থাপন করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা।

সর্বশেষ