29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,549,553
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 25, 2021 6:46 AM
Homeজাতীয়এবার চিকিৎসক টিম গঠনের পরিকল্পনা জামিল ব্রিগেডের

এবার চিকিৎসক টিম গঠনের পরিকল্পনা জামিল ব্রিগেডের

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা প্রদানের পাশাপাশি এবার মৃদু করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিতে একটি ‘চিকিৎসক টিম’ গঠনের পরিকল্পনা হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন শহীদ জামিল ব্রিগেড।

বুধবার (১১ আগস্ট) সকালে রাজশাহী বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সুজিত সরকারের সাথে জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশীষ প্রামাণিক দেবুর এক বৈঠকে এমন পরিকল্পনার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।
আলোচনা চলাকালে চিকিৎসক হিসেবে শহীদ জামিল ব্রিগেডের সকল কার্যক্রমের প্রশংসা করেন ডা. সুজিত সরকার। ব্রিগেডের পক্ষে রোগীদের পরামর্শের জন্য তাকে একটি চিকিৎসক টিম গঠনের বিষয়ে অবগত করা হলে তিনি এতে সম্মত হন এবং ব্রিগেডকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এসময় জামিল ব্রিগেডকে তিনি আর্থিক সহযোগিতাও করেন।
এ বিষয়ে দেবাশীষ প্রামাণিক দেবু সাংবাদিকদের জানান, রাজশাহীতে মৃদু করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিতে আমরা অতি শীঘ্রই একটি চিকিৎসক টিম গঠন করতে যাচ্ছি। অক্সিজেন এবং অ্যাম্বুলেন্স-এর মতো এখানেও একটি হটলাইন নম্বর চালু থাকবে। হটলাইনে কল করে যারা মৃদুভাবে করোনা আক্রান্ত হয়েছেন, তারা যেকোন ধরনের স্বাস্থ্য পরামর্শ নিতে চাইলে তাদের সেটি দেয়া হবে।
দেবু বলেন, বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সুজিত সরকার নিজেই এটি সমন্বয় করবেন বলে আশ্বস্ত করেছেন। এছাড়াও তার নেতৃত্বে আরও কিছু চিকিৎসক এতে সার্বক্ষণিক যুক্ত থাকবেন। আমরা আশা করি, জনগণ এতে অনেকটাই উপকৃত হবে।

সর্বশেষ