29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,541,300
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 18, 2021 8:44 PM
Homeরাজনীতিওয়ার্কার্স পার্টিকে জনগণের বিকল্প শক্তি হিসেবে গড়ে উঠবে

ওয়ার্কার্স পার্টিকে জনগণের বিকল্প শক্তি হিসেবে গড়ে উঠবে

 স্টাফ রিপোর্টার: ওয়ার্কার্স পার্টিকে জনগণের বিকল্প শক্তি হিসেবে গড়ে তুলে মেহনতী মানুষের স্বপ্ন পূরণের জন্য কাজ করবে। দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্র, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক রাজনীতি চিরতরে উচ্ছেদ করতে হলে ওয়ার্কার্স পার্টিকে শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।

তেভাগা আন্দোলনের নেতা, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড অমল সেনের ১৮ তম মৃত্যুবার্ষির্কীতে আয়োজিত এক আলোচনা সভায় বক্তরা এই কথা বলেন। ওয়ার্কার্স পার্টি রাজশাহী জেলা ও মহানগর এই আলোচনা সভার আয়োজন করে। রোববার (১৭ জানুয়ারি) বিকেলে সাহেববাজার জিরোপয়েন্টে দলীয় কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, কমরেড অমল সেন অনন্য বিপ্লবী জীবনের অধিকারী ছিলেন। তার নেতৃত্বে গড়ে কৃষক ও ক্ষেতমজুরদের নিয়ে গড়ে উঠেছিল তেভাগা আন্দোলন। বস্তুত কোনো আন্দোলন রাজনীতি ও সমাজ-সম্পর্কের ক্ষেত্রে পরিবর্তন আনার পাশাপাশি তার সঙ্গে সম্পর্কিত মানুষগুলোকে কীভাবে বদলে দেয়, নড়াইলের তেভাগা আন্দোলন তার প্রমাণ।

বক্তারা আরও বলেন, অমল সেন কেবল একজন বিপ্লবীই ছিলেন না, তিনি ছিলেন ব্যতিক্রমী জীবনের অধিকারী । বিপ্লব ও বিপ্লবী আদর্শের প্রতি তিনি যেমন একনিষ্ঠ ছিলেন, একই সময়ে মানুষ হিসেবে তাঁর জীবনবোধ, রসবোধ, জীবনকে উপভোগ করার শক্তি ছিল অতুলনীয়। বিপ্লবের প্রয়োজনে অমল সেনকে প্রাতিষ্ঠানিক শিক্ষা ত্যাগ করতে হয়েছিল ।

বক্তারা বলেন, অমল সেন চলে গেছেন। রেখে গেছেন এমন আদর্শ, যার মৃত্যু ঘটে না। তিনি বেঁচে আছেন, বেঁচে থাকবেন । অমল সেনের স্বপ্ন বাস্তবায়নে সমতা ন্যায্যতার জন্য বৈষম্যহীন ব্যবস্থা গড়ে তোলার সংগ্রামকে জোরদার করতে হবে। তাই ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা পার্টির আদর্শের ওপর ভিত্তি করে গরীব মানুষের ভাগ্য পরিবর্তনের লড়াই সংগ্রাম অব্যাহত রাখবে।

ওয়ার্কার্স পার্টির নগর কমিটির সম্পাদকম-লীর সদস্য অ্যাড. এন্তাজুল হক বাবুর সভাপতিত্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পার্টির নগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা, নগর সম্পাদকম-লীর সদস্য সাদরুল ইসলাম, আবুল কালাম আজাদ, আবদুল মতিন, নাজমুল করিম অপু, মনিরুদ্দিন পান্না, জেলা কমিটির সম্পাদকম-লীর আকবর আলী, নগর কমিটির সদস্য আবদুর রাজ্জাক, সাঈদ চৌধুরী, সীতনাথ বণিক, শ্রমিক ফেডারেশন জেলা কমিটির সাধারণ সম্পাদক অসিত পাল, নারী মুক্তি সংসদের সাধারণ সম্পাদক শাহীনুর বেগম, যুবমৈত্রীর নগর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল, ছাত্রমৈত্রীর মহানগর সভাপতি ওহিদুর রহমান ওহি।

সর্বশেষ