34 C
Dhaka
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,564,485
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 15, 2021 1:14 AM
Homeরাজনীতিওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর কমিটির জরুরী সভা

ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর কমিটির জরুরী সভা

নতুন কথা ডেস্ক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর কমিটির সম্পাদকম-লীর এক জরুরী সভা বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেল ৩টায় খালিশপুর জুট ওয়ার্কার্স ইনস্টিটিউট মিলনায়তনে সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলামের সভপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় বন্ধ ঘোষিত রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহ বেসরকারি ব্যবস্থাপনায় দেয়ার প্রধানমন্ত্রীর সম্মতি জ্ঞাপনের প্রকাশিত খবরে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় নেতৃবৃন্দ, দেশের এই রাষ্ট্রায়ত্ব খাত মুক্তিযুদ্ধের অর্জন বিধায় রাষ্ট্রায়ত্ত মিল বন্ধ করা হলে তা হবে মুুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। আর সেটা হবে দেশকে পাকিস্তানী ধারায় নিয়ে যাওয়া। তাই প্রধানমন্ত্রীর এই সম্মতি প্রত্যাহার করে মিলগুলি অবিলম্বে রাষ্ট্র খাতে রেখেই চালু এবং আধুনিকায়ন করার জোর দাবি জানান। একই সাথে মিলগুলোতে অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারী, বদলী ও অস্থায়ী শ্রমিকদের সকল পাওনাদি পরিশোধেরও দাবি জানান।
সভায় অপর এক প্রস্তাবে আলীম জুট মিলের শ্রমিকদের পাওয়া পরিশোধের দাবিতে জাতীয় শ্রমিক ফেডারেশনের আন্দোলন ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির তৎপরতায় তাদের পাওনা পরিশোধের সিদ্ধান্ত হওয়ায় আন্দোলনরত শ্রমিকদের প্রতি অভিনন্দন জানান হয়।
সাধারণ সম্পাদক কমরেড এস এম ফারুখ-উল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেনÑসম্পাদকম-লীর সদস্য কমরেড মোঃ খলিলুর রহমান, কমরেড আব্দুস সাত্তার মোল্লা ও কমরেড আমিরুল ইসলাম।

সর্বশেষ