মঙ্গলবার,২৩,জুলাই,২০২৪
27 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeজীবন সংগ্রামখেতমজুরদের জন্য পূর্ণরেশনিং চাই

খেতমজুরদের জন্য পূর্ণরেশনিং চাই

ঠাকুরগাঁও-পঞ্চগড় জেলা সম্মেলনে অধ্যাপক ইয়াসিন

ঠাকুরগাঁও সংবাদাতা ॥ গ্রামীণ খেতমজুরদের জন্য আবারো পূর্ণরেশনিং ব্যবস্থার দাবি তুললেন কমরেড অধ্যাপক ইয়াসিন আলী। বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলা সম্মেলনে খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি সাবেক এই সাংসদ এ দাবি তুলে ধরেন। গত ৪ ও ৫ সেপ্টেম্বর তিনি ওই দু’টি জেলা সম্মেলনে প্রধান অতিথি ছিলেন।
৪ সেপ্টেম্বর পীরগঞ্জ পূর্ণিমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ঠাকুরগাঁও জেলা সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা সভাপতি ফয়জুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদকম-লীর সদস্য ও জাতীয় কৃষক সমিতির জেলা সভাপতি সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদকম-লীর সদস্য ও ঠাকুরগাঁও বার কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. ইমরান হোসেন চৌধুরী।

বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদকম-লীর সদস্য আবু জাহেদ জুয়েল, জেলা পার্টির সদস্য নাজমুল হুদা, রফিকুজ্জামান রফিক, জেলা জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী প্রমুখ। সঞ্চালনা করেন জেলা খেতমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক ধনেশ্বর চন্দ্র বর্ম্মন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়কে সভাপতি ও ধনেশ্বর চন্দ্র বর্ম্মনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা
পরের দিন ৫ সেপ্টেম্বর পঞ্চগড়ের মালাদাম সরকারি শিশু ও প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চগড়র জেলা খেতমজুর ইউনিয়নের সম্মেলনে সভাপতিত্ব করেন আছিমদ্দিন। বিশেষ অতিথি ছিলেণ জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি সুলতানুল নাইম শুভ। বক্তব্য রাখেন ডাঃ দেব চন্দ্র, মাহাবুর রহমান প্রমুখ। পরে আছিমদ্দিনকে সভাপতি ও অজিত কুমার রায়কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট পঞ্চগড় জেলা খেতমজুর ইউনিয়ন কমিটি গঠন করা হয়।

সর্বশেষ