মঙ্গলবার,২৩,জুলাই,২০২৪
28 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeখেলাধুলাগিল-আয়ারের সেঞ্চুরি, ভারতের রান ৩৯৯

গিল-আয়ারের সেঞ্চুরি, ভারতের রান ৩৯৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছে স্বাগতিক ভারত। দলটির তরুণ ওপেনার শুভমন গিল সেঞ্চুরি করেছেন। শতক তুলে নিয়েছেন ইনজুরির কারণে দলের বাইরে থাকা শ্রেয়াস আয়ার।

এরপর অধিনায়ক কেএল রাহুল ঝড়ো ফিফটি করেছেন। বিধ্বংসী এক ফিফটির ইনিংস খেলেছেন সূর্যকুমার যাদব। তাদের দাপুটে ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে ৩৯৯ রান তুলেছে ভারত।

সিরিজ নিশ্চিত করার ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ভারত শুরুতে উইকেট হারায়। ঋতুরাজ গাইকোয়াড় মাত্র ৮ রান করে ফিরে যান। এরপর তিনে নামা শ্রেয়ার আয়ারের সঙ্গে ২০০ রানের জুটি গড়ে শুভমান গিল ওই ধাক্কা শুধু সামাল দেননি, দলকে বড় রানের পথে তুলে নেন।

ইনজুরি কাটিয়ে দ্বিতীয় ম্যাচ খেলা আয়ার খেলেন ৯০ বলে ১০৫ রানের ইনিংস। তার ব্যাট থেকে ১১টি চার ও তিনটি ছক্কার শট আসে। ওপেনার গিল ৯৭ বলে ১০৪ রান করে আউট হন। ছয়টি চার ও চারটি ওভার বাউন্ডারি মারেন এই তরুণ ডানহাতি।

শ্রেয়াসের আউটের পর ক্রিজে এসে ঝড়ো ব্যাটিং শুরু করেন অধিনায়ক কেএল রাহুল। তিনি ৩৮ বলে তিনটি করে চার ও ছক্কার শটে ৫২ রানের ইনিংস খেলেন। গিলের আউটের পর পাঁচে ব্যাট করতে নেমে ইশান কিশাণ ১৮ বলে দুটি করে চার ও ছক্কায় ৩১ রান করেন।

ইনিংসের ৪১তম ওভারে ব্যাটে নেমে সূর্যকুমার ৩৭ রানে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন। তার ব্যাট থেকে ছয়টি করে চার ও ছক্কার শট এসেছে। এর মধ্যে সূর্য ৪৪তম ওভারে ক্যামেরুন গ্রিনকে টানা চারটি ছক্কা তোলেন। তাদের সমন্বিত ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রান তুলেছে।

সর্বশেষ