সোমবার,২২,জুলাই,২০২৪
29 C
Dhaka
সোমবার, জুলাই ২২, ২০২৪
Homeরাজনীতিজমাবিহীন পেনশন দাবি বাস্তবায়ন করো- মেনন

জমাবিহীন পেনশন দাবি বাস্তবায়ন করো- মেনন

আজ বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় সম্মেলন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয় পতাকা উত্তলন করেন উদ্বোধক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি। জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলনে সংগঠনের পতাকা উত্তলন করেন সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু।

আলোচনায় জনাব রাশেদ খান মেনন এমপি বলেন, দেশে সব চেয়ে অবহেলিত এবং দরিদ্র জনগোষ্ঠী খেতমজুর ও শ্রমজীবি মানুষ। অতিতে খেতমজুর ইউনিয়ন নেতা কর্মীরা বহু লড়াই সংগ্রাম করেছেন এবং অনেকেই শহীদ হয়েছেন আমি স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। জুইন্না হরিন পালায় কমরেড আসমত আলী শহীদ হন পরবর্তীতে আমি সেখানে তার কবর জিয়ারত করতে গিয়েছিলাম। ঐ জনসভায় হাজার হাজার শ্রমজীবি মানুষ উপস্থিত হয়ে খাস জমির আন্দোলকে বেগবান করেছিলেন।

তিনি আরো বলেন, খেতমজুর এবং কৃষকদের আন্দোলন জোরদার করতে পারলে মৌলবাদ সাম্প্রদায়িকতা রুখা সম্ভব। গ্রামে গ্রামে শ্রমজীবিদের সংগঠিত করতে পারলে ধর্মান্ধতা জঙ্গীবাদ পরাস্ত হবে। খেতমজুরদের নিবন্ধনসহ রেশনিং সার্বজনিন পেনশন দাবি আদায়ে গ্রামে গঞ্জে আন্দোলন গড়ে তুলতে হবে। আজকাল গরিব মানুষদের সঙ্গবন্ধ করার সংগঠকের খুবই অভাব। খেতমজুর ইউনিয়নের কর্মীদের উদ্বুদ্ধ হয়ে অতিতের মতো লড়াই সংগ্রাম করতে পারলে তাদের অধিকার প্রতিষ্ঠাহবে। আমরাই খেতমজুরদের জন্য জমাবিহীন পেনশনের দাবিতে আন্দোলন গড়ে তুলেছিলাম। আজ সরকারকে ধন্যবাদ তারা সার্বজনীন পেনশন আইন পাশ করেছে যদিও আমরা যেভাবে হতদরিদ্রদের জন্য জামানত বিহীন পেনশনের দাবি সংসদে বারবার তুলে ধরেছি।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছিলেন আমিনুল ইসলাম গোলাপ, প্রধান বক্তা এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, বক্তব্য রাখেন আমিরুল হক আমিন, এ্যাড. নজরুল ইসলাম, তৌহিদুল ইসলাম ও অতুলন দাস আলো। সভা পরিচালনা করেন বাংলাদেশ কৃষক সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু।
বিকাল ৩টায় কাউন্সিল অধিবেশ শুরু হয়।

সর্বশেষ