বুধবার,১৯,জুন,২০২৪
29 C
Dhaka
বুধবার, জুন ১৯, ২০২৪
Homeরাজনীতিজামায়াত-হেফাজতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান ছাত্র মৈত্রীর

জামায়াত-হেফাজতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান ছাত্র মৈত্রীর

নতুন কথা ডেস্ক : বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল ও সাধারণ সম্পাদক অতুলন দাস আলো এক যৌথ বিবৃতিতে জামায়াত-হেফাজতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান জানিয়েছেন। সোমবার (০৫ এপ্রিল) এক বিবৃতিতে তাঁরা এ আহ্বান জানান।
বিবৃতিতে তারা বলেন,‘বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর দিন থেকে ভারতের প্রধানমন্ত্রীর আগমনের বিরোধীতার আড়ালে দেশকে অস্থিতিশীল করে তুলেছে মামুনুল হক গং তথা হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। দেশের বিভিন্ন জেলায় চালিয়েছে নারকীয় ধ্বংসযজ্ঞ। সম্প্রতি সময়ে আমরা উদ্বেগের সাথে আরো লক্ষ্য করলাম যে, নারায়ণগঞ্জের হোটেল রয়েল রিসোর্টে হেফাজতী নেতা মামুনুল হক নারীসহ আটক হওয়ার ঘটনাকে কেন্দ্র করে হামলা-ভাংচুর চালিয়েছে একই সংগঠনের সমর্থক মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। রাজনীতিতে ধর্ম ও মাদ্রাসার শিক্ষার্থীদের ব্যবহারের ঘটনা এদের জন্য নতুন কিছু নয়। বরাবরই তারা বিভিন্ন ইস্যুতে রাষ্ট্রব্যবস্থাকে চ্যালেঞ্জ করে কোমলমতি মাদ্রাসা শিক্ষার্থীদের তথাকথিত জিহাদের নামে ঢাল বানিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে ধ্বংস ও ত্রাসের রাজ্য কায়েম করার লক্ষ্যে, যা দেশ ও গণবিরোধী। আর এই সন্ত্রাসী কর্মকান্ড তারা চালিয়ে যাচ্ছে দেশের ধর্মভীরু মানুষের ধর্মানুভূতিকে পুঁজি করে। এই ধর্মীয় সাম্প্রদায়িক অপতৎপরতার অবসান হওয়া জরুরি।
বিবৃতিতে আরো বলা হয়,‘আমরা আগেও বলেছি এই হেফাজত ইসলাম যুদ্ধাপরাধী দল জামায়াতেরই নতুন সংস্করণ। নামে ভিন্নতা থাকলেও এদের রাজনৈতিক আদর্শ, লক্ষ্য ও উদ্দেশ্য এক এবং অভিন্ন। মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী এই ধর্মীয় সাম্প্রদায়িক শক্তি জামায়াত ও হেফাজতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। একইসাথে আপোষকামীতা থেকে সরে এসে সরকারকে হেফাজতসহ সকল সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে কঠোর হতে হবে। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে না পারলে পথ হারাবে বাংলাদেশ।’

সর্বশেষ