25 C
Dhaka
বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

অনলাইন টিভি

Bangladesh
1,642,294
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on January 20, 2022 4:50 PM
Homeসারাদেশটেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে সাতক্ষীরায় ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে সাতক্ষীরায় ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

সাতক্ষীরা সংবাদদাতা ॥ অবহেলিত সাতক্ষীরার দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানিয়েছে সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টি। ২৯ মে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড মহিবুল্লাহ মোড়লের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক কমরেড ফাহিমুল হক কিসলু, সম্পাদকমণ্ডলীর সদস্য কমরেড আবেদুর রহমান, কমরেড স্বপন কুমার শীল, জেলা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড আব্দুর রউপ, কমরেড সরদার রফিকুল ইসলাম ও নারী নেত্রী কমরেড নাসরীন খান লিপি।
এ সময় বক্তারা বলেন, অবহেলিত সাতক্ষীরার দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলে প্রতিবছর ঝড়, জলোচ্ছ্বাস, বন্যায় ভেঙে বাঁধ ভেঙে যায়। তলিয়ে যায় হাজার হাজার হেক্টর জমি, ভেঙে যায় ঘরবাড়ি, ভেসে যায় মৎস্য ঘের, অবর্ণনীয় দুর্ভোগের শিকার হন এ অঞ্চলের মানুষ। কিন্তু এই জনপদকে রক্ষায় নির্মাণ করা হয় না টেকসই বেড়িবাঁধ।
নেতারা বলেন, সিডর, আইলা, বুলবুল, আম্ফানের ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই গত ২৮ মে ইয়াসের প্রভাবে জোয়ারের পানিতে শ্যামনগর, আশাশুনি, দেবহাটা, কালিগঞ্জ উপজেলার ২৪ টি স্থানে বেড়িবাঁধ ভেঙেছে এবং ৫৫ টি স্থানে বেড়িবাঁধ ওভার ফ্লো হয়ে ২৭ টি ইউনিয়নের ১২০ টি গ্রাম প্লাবিত হয়েছে। এবার বাঁধ ভেঙে প্রায় ১০ হাজারের মতো ঘরবাড়ি ক্ষতগ্রস্ত হয়েছে। প্রায় দেড় লক্ষ মানুষ হয়েছে পানিবন্দি। উপকূল জনপদের এই দুঃখ নিরসনে অবিলম্বে টেকসই বাঁধ নির্মাণ করতে হবে।
তারা বাজেটে জলবায়ু প্রকল্পের ন্যায্য বরাদ্দ, টেকসই বেড়িবাঁধ নির্মাণ, কর্মসংস্থানে জন্য অর্থনৈতিক জোন, ট্রেনলাইন, সুন্দরবনকে আন্তর্জাতিক পর্যটন কেন্দ্র ও অবকাঠামো উন্নয়নে বাজেটে অন্তর্ভুক্তির দাবি তুলে ধরেন।

সর্বশেষ