মঙ্গলবার,২৮,মে,২০২৪
25 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
Homeজাতীয়দেশ আমাদের, নির্বাচন আমাদের; ...

দেশ আমাদের, নির্বাচন আমাদের; মাথা ব্যথা আমেরিকার—-ওয়ার্কার্স পার্টি

“সাবাস বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়, জ¦লে পুড়ে-খাক, তবু মাথা নোয়াবার নয়” কবির এ বানী চিরসত্য, বাংলাদেশ আত্মশক্তিতে এগিয়ে চলে, কারো কাছে মাথা নত করে না। বাংলাদেশ স্বাধীন হয়েছে বায়ান্ন বছর আগে। ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স-পরিবারে হত্যা করার পর একটা দীর্ঘ সময় স্বাধীনতার বিপক্ষের শক্তি ক্ষমতায় চেপে বসেছিল জগদ্দল পাথরের মতো। দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্যদিয়ে শান্তিপূণ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে স্বাধীনতার সপক্ষের শক্তি ১৪ দলের সরকার এখন ক্ষমতায়। দেশ এগিয়ে চলেছে উন্নয়নের ধারায়। নির্বাচন আসন্ন।

এই নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে নানান ষড়যন্ত্রের খেলা। স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি-জামাত এবং তাদের সহযোগি অপশক্তি এই ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে। নির্বাচন বানচাল করার নানা কুটবুদ্ধি তাদের মাথায়। তারা আবার সেই পুরানো তত্বাবধায়ক সরকারের তত্ত্ব নিয়ে মাঠে নেমেছে। তাদের প্রভু আমেরিকাও মাঠে নেমেছে কিন্তু বহু আগেই বিএনপি-জামাত এই ব্যবস্থার কবর রচনা করেছে। জনগণ এই তত্ত্ব আর মানে না। কি আশ্চর্য! দেশ আমাদের নির্বাচন আমাদের, মাথা ব্যথা আমেরিকার। আমেরিকা চায় ঘোলা পানিতে মাছ শিকার করতে। এই সরকারকে হটিয়ে তারা একটি পুতুল সরকার বসিয়ে বঙ্গোপসাগরে ঘাঁটি বানাতে চায়।

মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি ১৪ দলিয় জোট এখন সরকার পরিচালনা করছে। দেশের যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামোসহ ব্যাপক উন্নয়ন সংগঠিত হয়েছে। উন্নয়নশীল বাংলাদেশ এখন এখন মধ্য আয়ের দেশে পরিনত হতে চলেছে।
আজ বিকেল ৪:৩০ মি: মহানগরের ১৯নং ওয়ার্ডের, সেগুনবাগিচা বটতলায় অনুষ্ঠিত “রুখো আমেরিকা, রুখো বিএনপি জামাত এবং দেশ বিরোধী সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াও” এই শ্লোগানে দেশজুড়ে পক্ষকালব্যাপি কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগরের ১৯,২০ ও ২১ নং ওয়ার্ডের সম্মিলিত উদ্যোগে আয়োজিত সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন।

নেতৃবৃন্দ আরও বলেন, সংবিধান সমুন্নত রেখেই এই সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। নেতৃবৃন্দ দুর্নীতিবাজ, ঘুষখোর আমলাদের ঘুষ-দুর্নীতি বন্ধ এবং অসাধু ব্যবসায়িদের সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নিত্যপণ্যের মূল্যের স্থিতিশীলতার বজায় রেখে গ্যাস, বিদ্যুৎ জ¦ালানি ও পানি সংকট নিরসন এবং ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

পার্টি ১৯ নং ওয়ার্ডের সিদ্ধেশ^রী শাখার সম্পাদক কমরেড সুব্রত সানার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মোস্তফা আলমগীর রতন, পার্টি মহানগর দক্ষিণের আহবায়ক কমরেড কিশোর রায়, কমরেড কাজী আনোয়ারুল ইসলাম টিপু, কমরেড মুর্শিদা আখতার নাহার, কমরেড কমরেড শিউলী শিকদার, কমরেড অতুলন দাস আলো, কমরেড মামুন মোল্লা, কমরেড ওমর ফারুক, কমরেড নুর নিরব, কমরেড সাফিয়া খাতুন, কমরেড মানিক হাওলাদার মামুন, মোঃ হান্নান প্রমুখ। সমাবেশ শেষে প্রচার মিছিল সহকারে ১৯,২০, ও ২১ নং ওয়ার্ডে বিভিন্ন সড়ক, গলিপথ প্রদক্ষিণ করে মার্কিন সা¤্রাজ্যবাদের বিরুদ্ধে ও মহানগর বাসীর জীবন জীবিকার সংকট মোচনের লক্ষে প্রচারপত্র বিলি করা হয়।

সর্বশেষ