30 C
Dhaka
শুক্রবার, মে ২৭, ২০২২

অনলাইন টিভি

Bangladesh
1,953,379
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on May 27, 2022 9:53 PM
Homeরাজনীতিদ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে চট্টগ্রাম জেলা যুব মৈত্রীর মানববন্ধন ও মিছিল

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে চট্টগ্রাম জেলা যুব মৈত্রীর মানববন্ধন ও মিছিল

চট্টগ্রাম প্রতিনিধিঃ  চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ যুব মৈত্রী চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে নগরীর নিউমার্কেট চত্তরে জেলা সভাপতি আবুল মনসুরের সভাপতিত্বে ও শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রকাশ চক্রবর্তীর সঞ্চালনায় সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য অরণ্য অনিমেষ, জেলা সাধারণ সম্পাদক ইঞ্জিঃ আব্দুল্লাহ, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন সুজন, ,দপ্তর সম্পাদক ইউনুস ফয়সাল। এছাড়াও উপস্থিত ছিলেন সহ-সম্পাদক সৈয়দ শিবলী সাদিক,জান্নাতুল আরফা রিংকি,অর্থ সম্পাদক সাইমুনুর রশিদ,জেলা কমিটির সদস্য জয়ন্ত চৌধুরী ও বিভিন্ন থানা কমিটির নেতৃবৃন্দ।

সমাবেশে ইঞ্জিঃ আব্দুল্লাহ  বলেন, মহামারি কাটিয়ে সাধারণ মানুষ এখন স্বাভাবিক অবস্থায় ফিরে যাওয়ার চেষ্টা করছে। এমন সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি অযৌক্তিক। সরকারের মধ্যে ঘাপটি মেরে থাকা কিছু ব্যক্তি ও অসাধু শ্রেণির ব্যবসায়ীদের হীন কর্মকাণ্ডের জন্য দ্রব্যমূল্যের দাম বাড়ছে। সরকারকে বিষয়গুলো দায়িত্বের সঙ্গে দেখা প্রয়োজন। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ যখন সরকারের পক্ষ থেকে দায়িত্বশীল বক্তব্য প্রত্যাশা করে, ঠিক তখন সরকারের কিছু মন্ত্রী দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছেন। এ যেন জনগণের সাথেই মশকরার শামিল। জনগণের অসহায়ত্ব নিয়ে হাস্যকর মন্তব্য করা থেকে সরকারের মন্ত্রীদের বিরত ও সতর্ক হওয়ার আহ্বান জানান।

দ্রুত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার দাবি করে অরণ্য অনিমেষ বলেন, আর কিছুদিন পরেই পবিত্র রমজান শুরু হতে যাচ্ছে। এর আগেই চাল, ডাল, তেলসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রনে আনতে হবে এবং প্রতি জেলা, উপজেলায় কৃষক-দরিদ্র-শ্রমজীবী ও অসহায় মানুষের জন্য পূর্ণ রেশনিং ব্যবস্থা চালু করতে হবে।

সর্বশেষ