26 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ২২, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,566,907
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 22, 2021 4:54 AM
Homeসম্পাদকীয়স্মরণার্ঘ্যনাটোরে শহীদ কমরেড আব্দুস সালাম স্মরণ

নাটোরে শহীদ কমরেড আব্দুস সালাম স্মরণ

বুলবুল আহমেদ, নাটোর : রক্তাক্ত ২২শে জুন।  ১৯৯২ সালেরা এদিনে প্রকাশ্য দিবালোকে সন্ত্রাসীরা হত্যা করে উত্তরবঙ্গের আখচাষীদের প্রাণের নেতা শহীদ কমরেড আব্দুস সালামকে। কৃষক শ্রমিক  মেহনতি জনতার অবিসংবাদিত আপোষহীন নেতা শহীদ কমরেড আব্দুস সালামের ২৯তম মৃত্যুবাষিকী উপলক্ষ্যে নানা কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির লালপুর থানা শাখা ও উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির। মঙ্গলবার সকাল ১১ টায় তার  স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে  পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এই সময় উপস্থিত ছিলেন উত্তর বঙ্গ চিনকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলীল, সাধারণ সম্পাদক বাবু সুকুমার সরকার, মাষ্টার মতিউর রহমান, আব্দুস সামাদ সহ ছাত্র মৈত্রী ও যুব মৈত্রী’র নেতা কর্মি।
শহীদ কমরেড আব্দুস সালাম কে ১৯৯২ সালে ২২ জুন ভারাটে সন্ত্রাসী গোপালপুর সুগার মিলগেটে প্রকাশ্যে সকাল ১০ ঘটিকায় গুলি করে  হত্যা করে। আজো এই হত্যার বিচার হয় নাই। উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলীল বলেন, শহীদ সালাম হত্যার বিচার এখনো হয় নাই। হত্যার বিচার না হওয়ার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।  শহীদ কমরেড় আব্দুস সালাম হত্যার বিচার করতে হবে। এই  হত্যার বিচার না হওয়ার কারণে  সন্ত্রসীরা জননেতা মমতাজকে হত্যা করার সাহস পেয়েছিল। হত্যার রাজনীতি বন্ধের জন্য হত্যাকারীদের বিচার করতে হবে।

সর্বশেষ