রবিবার,২৫,ফেব্রুয়ারি,২০২৪
20 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Homeজাতীয়নির্বাচন বানচালই যুক্তরাষ্ট্রে আসল ‍উদ্দেশ্য : মেনন

নির্বাচন বানচালই যুক্তরাষ্ট্রে আসল ‍উদ্দেশ্য : মেনন

নির্বাচন বানচাল করাই যুক্তরাষ্ট্রের আসল লক্ষ্য বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খানন মেনন। তিনি বলেন, দেশে নির্বাচন হবে সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) নাটোরের লালপুরে কড়ইতলায় আখচাষি নেতা আব্দুস সালামের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, বিএনপি-জামায়াত বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ না করতে বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। এজন্য বিদেশিরা নির্বাচন অনুষ্ঠানের জন্য নয়, তা বানচাল করতে আগেভাগেই ভিসানীতি প্রয়োগ করেছে। এর আগেও তারা র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বলেন, মার্কিনিদের লক্ষ্য সরকারকে ভয় দেখানো। তারা চাইছে সরকার যাতে তাদের কাছে নতজানু হয়। তাদের ইন্দো প্যাসিফিক নীতি মেনে নেয়, বঙ্গোপসাগারে তাদের অবস্থান নিশ্চিত করে। এটা যেন ঝিকে মেরে বউকে শেখানোর শামিল।

তিনি আরও বলেন, এ দেশেরে মানুষকে সপ্তম নৌবহর পাঠিয়ে ভয় দেখানো যায়নি। এই মানুষই মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে এনেছে। কারও হুকুমজারিতে নয়, এ দেশের জনগণই শান্তিপূর্ণ নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করবে।

উত্তরাঞ্চল চিনিকল আখচাষি সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য নূর আহমেদ বকুল, নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লোকমান হোসেন বাদল, জাতীয় কৃষক সমিতির জেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজান, উত্তরাঞ্চল আখচাষি সমিতির সাধারণ সম্পাদক সুকুমার সরকার, শ্রমিক নেতা আবদুর রব, জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক আব্দুস সামাদ প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯২ সালের ২২ জুন নর্থ বেঙ্গল সুগার মিলের সামনে আব্দুস সালামকে গুলি করে হত্যা করে দুবৃর্ত্তরা। এই হত্যাকাণ্ডের বিচার এখনও সম্পন্ন হয়নি।

সর্বশেষ