মঙ্গলবার,২৩,জুলাই,২০২৪
27 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
Homeজাতীয়প্যালেস্টাইন রাষ্ট্রদূত ইউসুফ এস.ওয়াই. রামাদান সাথে রাশেদ খান মেনন এর সাক্ষাৎ

প্যালেস্টাইন রাষ্ট্রদূত ইউসুফ এস.ওয়াই. রামাদান সাথে রাশেদ খান মেনন এর সাক্ষাৎ

১১ অক্টোবর দুপুর ১টায় বাংলাদেশের নিযুক্ত প্যালেস্টাইনী রাষ্ট্রদূত ইউসুফ এস.ওয়াই. রামাদান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি-র সাথে পার্টির তোপখানাস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন এবং প্যালেস্টাইনের-ইসরাইলী আগ্রাসনের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে তাকে অবহিত করেন। সাক্ষাতকালের সময় প্যালেস্টাইনের রাষ্ট্রদূত বলেন, হামাসের প্রতিরোধ অভিযান ও ইসরাইলী আগ্রাসনকে সমপর্য্যায়ে বিবেচনা করা অনুচিত হবে।

তিনি বলেন, এত বছর ধরে ইসরাইলীরা গাজাসহ সমস্ত প্যালেস্টাইনে মানুষ ও শিশু হত্যা চালিয়ে আসছে। প্যালেস্টাইনীদের বাসভূমি দখল করে অবৈধ ইহুদী বসতি স্থাপন করেছে, সর্বশেষ তারা গাজাকে সম্পূর্ণ অবরুদ্ধ করে পানি, গ্যাস, বিদ্যুত সবকিছু বন্ধ করে দিয়েছে। তারা ইতোমধ্যে ঘোষণা করেছে যে গাজাকে তারা জনমানবহীন দ্বীপে পরিণত করবে।
প্যালেস্টাইনের রাষ্ট্রদূত বলেন, ইসরাইল প্যালেস্টাইনকে ধ্বংস করতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানী, ফ্যান্স, ইতালীসহ সমস্ত পশ্চিমা শক্তিকে এক করেছে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্র তাদের বিমানবাহী রণতরী পাঠিয়েছে। তিনি বলেন, প্যালেস্টাইনীদের সামনে তার নিজবাসভূমির জন্য লড়াই করা ছাড়া কোন পথ নাই।
তিনি বলেন, এখানে দ্বিচারিতার অবকাশ নাই। হয় আপনি আমাদের সাথে আছেন অথবা নাই। তিনি বলেন, বাংলাদেশের মানুষ সব সময় প্যালেস্টাইনীদের সাথে আছে। তিনি ইসরাইলী আগ্রাসনের বিরুদ্ধে বাংলাদেশ সরকারসহ সকল মহলের দ্বিধাহীন সমর্থন কামনা করেন।
জবাবে রাশেদ খান মেনন বলেন, ওয়ার্কার্স পার্টি ইতোমধ্যেই এব্যাপারে তাদের দৃঢ় অবস্থান ব্যক্ত করেছে। বাংলাদেশ শান্তি পরিষদের অন্তর্ভুক্ত গণতান্ত্রিক শক্তিসমূহ প্যালেস্টাইনের পাশে আছেন। মেনন বলেন, মুক্তিযুদ্ধের সময় আমরা আমাদের দখলকৃত মাতৃভূতি উদ্ধারের লড়াইয়ের সময় সন্ত্রাসী বলে চিহিৃত হয়েছি। প্যালেস্টাইনীরা তাদের ভূখন্ড রক্ষা করতে একইভাবে ‘সন্ত্রাসী’ বলে চিহিৃত হতে হয়েছে। তিনি বলেন, ওয়ার্কার্স পার্টি অন্যান্য গণতান্ত্রিক শক্তিকে নিয়ে প্যালেস্টাইনের সমর্থনে দৃঢ় ভূমিকা রাখবে।
আলোচনা সময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড আমিনুল ইসলাম গোলাপ ও কমরেড আলী আহমেদ এনামুল হক এমরান প্রমুখ।

সর্বশেষ