29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,549,553
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 25, 2021 6:46 AM
Homeজাতীয়করোনা সংক্রমণ : খুলনা বিভাগে সর্ব্বোচ মৃত্যু ও শনাক্ত জুলাইয়ে

করোনা সংক্রমণ : খুলনা বিভাগে সর্ব্বোচ মৃত্যু ও শনাক্ত জুলাইয়ে

নতুন কথা রিপোর্ট : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে সর্ব্বোচ মৃত্যু ও শনাক্ত হয়েছে। এ সময়ে বিভাগের ১০টি জেলায় একমাসে এক হাজার ৩১৮জনের মৃত্যু হয়। আর শনাক্ত হয়েছেন ৩৬ হাজার ১৫জন রোগী। অবশ্য এই এক মাসে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ হাজার ৩৮৫জন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণ করে এ চিত্র পাওয়া গেছে।
অপরদিকে একমাসে খুলনা মেডিক্যাল কলেজের ডেডিকেটেড হাসপাতালে জুলাই মাসে ২২০জন মারা গেছেন। যাদের মধ্যে ১৫৫ জন কভিড পজেটিভ ও ৬৫ জনের উপসর্গ ছিল।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বছর (২০২০) মার্চে দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু পর খুলনা বিভাগে চলতি বছরের ৯ জুলাই একদিনে সর্ব্বোচ ৭১ জনের মৃত্যু হয়। ৭ জুলাই এক দিনে সর্বোচ্চ ১ হাজার ৯০০ জনের করোনা শনাক্ত হয়। সর্বশেষ ৩১ জুলাই বিভাগে ১৯ জনের মৃত্যু ও ৫৭১ জন নতুন শনাক্ত হয়। জুন মাসে বিভাগে মৃত্যু হয় ৪২৫ জনের। আর শনাক্ত হয়েছিল ২২ হাজার ৬২৬ জন।
সূত্রমতে, করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৯২ হাজার ৯৩২ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৩৮৮ জনে।
এদিকে মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা এখনও শীর্ষে রয়েছে। খুলনায় মারা গেছেন ৬২৪ জন। এরপর কুষ্টিয়ায় ৫৫৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া যশোরে ৩৪৪ জন, ঝিনাইদহে ২০২ জন, চুয়াডাঙ্গা ১৬১ জন, মেহেরপুরে ১৩৭, বাগেরহাটে ১২৩ জন, নড়াইলে ৯২জন, সাতক্ষীরায় ৮৫ জন ও মাগুরায় ৬৭ জন মারা গেছেন।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন জানান, রবিবার (০১ আগস্ট) পর্যন্ত বিভাগের ১০টি জেলায় ৯৩ হাজার ৮১২জন করোনা আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মারা গেছেন ২হাজার ৪২৮জন। আরোগ্য লাভ করেছেন ৭০ হাজার ৯৫জন।

সর্বশেষ