34 C
Dhaka
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,564,485
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 15, 2021 1:14 AM
Homeজাতীয়বরিশালে মানসিক ভারসাম্যহীন মানুষদের সৌন্দর্য বৃদ্ধির উদ্যোগের ২য় ধাপ সম্পন্ন করলো "তারুণ্যের...

বরিশালে মানসিক ভারসাম্যহীন মানুষদের সৌন্দর্য বৃদ্ধির উদ্যোগের ২য় ধাপ সম্পন্ন করলো “তারুণ্যের অগ্রযাত্রা”

বরিশাল প্রতিনিধিঃ সম্প্রতি বরিশালে মানসিক ভারসাম্যহীন ( ভবঘুরে) মানুষদের সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ২৯ শে আগস্ট ১ ম ধাপের কাজ সম্পন্ন করেছে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। এটি ছিল ” তারুণ্যের অগ্রযাত্রা”র ৪র্থ কার্যক্রম। সংগঠনটি তাদের কার্যক্রম অব্যাহত রাখতে ৬ ই সেপ্টেম্বর ২য় ধাপের কার্যক্রম সম্পন্ন করেছে।

জানা গেছে, নিজেদের অর্থায়নে এবং নিজেদের শ্রমে কাজটি কিছুটা হলেও সম্পন্ন করেছে সংগঠনটি।
সংগঠনের সদস্যরা জানিয়েছেন, রাস্তায় ঘুরে বেড়ানো মানসিক ভারসাম্যহীন ব্যক্তিরা সমাজ থেকে বিতাড়িত অবহেলিত, তাই তাদের সৌন্দর্য বৃদ্ধির মধ্য দিয়ে তারা যাতে স্বাভাবিক জীবনযাপন করতে পারে সেই লক্ষ্যকে সামনে রেখে তাদের এই উদ্যোগ।
তারা‌ নগরীর বিভিন্ন স্থানে ঘুরে মানসিক ভারসাম্যহীন মানুষদের অতিরিক্ত চুল, দাঁড়ি কেটে তাদের মধ্যে নতুন সৌন্দর্য ফিরিয়ে এনেছে। এর পাশাপাশি তাদেরকে দুপুরের খাবার বিতরন করে। তবে সমাজের বিত্তশালীরা তাদের সাথে থাকলে তারা এই কার্যক্রম স্থায়ীভাবে করার পরিকল্পনা করবে।
সংগঠনের সদস্যরা আরো জানান, দেশ মহামারিতে মানবিক সাহায্যের জন্য সমাজের সকল পর্যায়ের লোকেদের এগিয়ে আসতে হবে। আমরা এখন পর্যন্ত নিজেদের অর্থায়নের মাধ্যমে আমাদের এই কার্যক্রমগুলো চালিয়ে যাচ্ছি । যেহেতু আমরা সবাই শিক্ষার্থী তাই আমরা সকল ধরনের মানুষের সহযোগিতা এবং আর্শিবাদ কামনা করছি ।

সর্বশেষ