বুধবার,১৭,এপ্রিল,২০২৪
35 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeরাজনীতিখুলনায় ওয়ার্কার্স পার্টির জেলা ও মহানগর কমিটির যৌথ সভা

খুলনায় ওয়ার্কার্স পার্টির জেলা ও মহানগর কমিটির যৌথ সভা

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা ও মহানগর কার্যনির্বাহীর কমিটির এক যৌথ সভা পার্টির জেলা সভাপতি কমরেড এড. মিনা মিজানুর রহমানের সভাপতিত্বে ও মহানগর পার্টির সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। দিনব্যাপী পার্টির এই যৌথ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা পার্টির ইনচার্জ ও পলিটব্যুরোর সদস্য কমরেড ড. সুশান্ত দাস।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন সরকার এই রমজান মাসে সাধারণ মানুষের স্বল্প মূল্যে খাবার দিতে ব্যর্থ হচ্ছে। সরকার ২৯টি খাদ্য পণ্যের মূল্য নির্ধারণ করে। সেই মূল্যে ব্যবসায়ীরা পণ্য সামগ্রী বিক্রি করছে না এতেই বোঝা যায় সরকারের চেয়ে শক্তিশালী ব্যবসায়ী সিন্ডিকেট। তিনি এই অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট কে ভাঙতে পার্টির তৃণমূল নেতা কর্মীদেরকে ঐক্যবদ্ধ ভাবে লড়াই আন্দোলন করতে হবে। প্রধান অতিথি তাঁর বক্তৃতায় আরো বলেন সরকার উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে কিন্তু সেই তফসিল মোতাবেক সকল শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করতে পারবে কিনা সন্দিহান দেখা দিয়েছে। কারণ উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীদের ১০ হাজার টাকা জামানত থেকে এক লাফে এক লক্ষ টাকা নির্ধারণ করা হয়েছে এবং অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী পদে জামানতের পাঁচ হাজার টাকার স্থলে ৭৫ হাজার টাকা নির্ধারণ করেছে। যার ফলে স্থানীয় সরকার নির্বাচনে সাধারণ মানুষ মুখ ফিরিয়ে নিতে পারে যা গণতন্ত্রের জন্য হুমকি স্বরূপ।

পার্টির এ যৌথ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন যথাক্রমে কেন্দ্র কমিটির সদস্য কমরেড দীপঙ্কর সাহা দিপু, জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড দেলোয়ার উদ্দিন দিলু, মহানগর কমিটির সাধারণ সম্পাদক কমরেড এস এম ফারুখ উল ইসলাম, পার্টির জেলা ও মহানগরের সম্পাদক সদস্য কমরেড মনির আহমেদ, শেখ মিজানুর রহমান, কমরেড খলিলুর রহমান, কমরেড মাষ্টার সন্দীপন রায়, কমরেড আব্দুস সাত্তার মোল্লা, কমরেড নারায়ণ সাহা, কমরেড আমিরুল সরদার, কমরেড হোসেন আলী, কমরেড মনিরুজ্জামান,কমরেড কৌশিক দে বাপী, কমরেড আরিফুজ্জামান বিপ্লব, কমরেড মনির হোসেন, কমরেড অজয় দে, কমরেড ফারুক মাস্টার, কমরেড আ মজিদ মোল্লা, কমরেড কিনু পাল প্রমুখ।

সর্বশেষ