34 C
Dhaka
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,564,485
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 15, 2021 1:14 AM
Homeজাতীয়বাংলাদেশ ছাত্র মৈত্রীর সচিবালয় ঘেরাও কর্মসূচীতে পুলিশি হামলায় ওয়ার্কার্স পার্টির তীব্র নিন্দা

বাংলাদেশ ছাত্র মৈত্রীর সচিবালয় ঘেরাও কর্মসূচীতে পুলিশি হামলায় ওয়ার্কার্স পার্টির তীব্র নিন্দা

নতুন কথা প্রতিবেদন: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র মৈত্রীর নেতা-কর্মীর উপর বর্বেোরচিত পুলিশির হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, ছাত্র মৈত্রী ঘোষিত দাবিসমূহ যৌক্তিক। শতভাগ শিক্ষার্থীকে করোনা টিকা প্রদান, পাবলিক বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে ক্লাস-পরীক্ষা গ্রহণ, শিক্ষার্থীদের ন্যূনতম ৫০% বেতন-সেমিস্টার ফি মওকুফ করা, চাকরীতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে নতুন করে প্রজ্ঞাপন ঘোষণা করা, ১৭ সেপ্টেম্বরকে শিক্ষা দিবস হিসাবে রাষ্ট্রীয় স্বীকৃতি প্রদান করার দাবি সকল শিক্ষার্থীর চাওয়া। মহান শিক্ষা আন্দোলনের এই মাসে শিক্ষার্থীদের পক্ষের দাবিসমূহ নিয়ে শিক্ষা মন্ত্রালয় বরাবর স্মারকলিপি পেশের জন্য যখন মৈত্রীর নেতৃবৃন্দ সমবেত হয়েছে তখন তাদের উপর পুলিশের হামলার ঘটনা ন্যাক্কারজনক। সাধারণ শিক্ষার্থীদের দাবি উত্থাপন করা গণতান্ত্রিক অধিকার।

এ ঘটনায় ছাত্র মৈত্রীর যে সকল নেতা-কর্মী আহত হয়েছেন নেতৃদ্বয় তাদের দ্রুত সুস্থতা কামনা করেন। একই সাথে পুলিশের এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্ট হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

সর্বশেষ