24 C
Dhaka
সোমবার, মার্চ ১, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
546,216
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on March 1, 2021 3:32 AM
Home শিক্ষা সংস্কৃতি শিক্ষা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বেতন-ফি ন্যূনতম ৫০ শতাংশ মওকুফ দাবি ছাত্রমৈত্রী-বিসিএল’র

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বেতন-ফি ন্যূনতম ৫০ শতাংশ মওকুফ দাবি ছাত্রমৈত্রী-বিসিএল’র

নতুন কথা ডেস্ক: ০২ ফেব্রুয়ারি ২০২১ বেলা ১২ টায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বেতন-ফি ন্যূনতম ৫০% মওকুফের  দাবিতে বাংলাদেশ ছাত্র মৈত্রী ও বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল কর্তৃক বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যন বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালিত হয়। এ সময় চেয়ারম্যন এর পক্ষে স্মারকলিপিটি গ্রহন করেন তার একান্ত সচিব মোঃ মোস্তাফিজুর রহমান।

স্মারকলিপিতে করোনাকালীন সময়ে দেশের সাধারন মানুষের অর্থনৈতিক বিপর্যয়ের কথা তুলে ধরা হয়। করোনাকালীন আর্থিক বিপর্যয়ের সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বেতন, সেমিস্টার ফি, এসাইনমেন্ট ফি নেয়া, বেতন দিতে অপারগদের পরীক্ষায় অংশগ্রহন করতে না দেয়া, দেশের সর্বত্র পর্যাপ্ত প্রযুক্তিগত সুবিধা না থাকা সহ নানাবিধ বৈষম্যের কথাও তুলে ধরা হয়েছে এতে।

বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল, সাধারণ সম্পাদক অতুলন দাস আলো, বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’র সভাপতি গৌতম শীল, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাহাত স্বাক্ষরিত  যৌথ এ স্মারকলিপিতে সার্বিক বিবেচনায় শিক্ষার্থীদেরকে সহজ শর্তে প্রযুক্তি ঋণ সহায়তা, বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট সুবিধা দেয়া এবং বেতন-ফি ন্যূনতম ৫০% মওকুফের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’র সভাপতি গৌতম শীল, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাহাত, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল, সাধারণ সম্পাদক অতুলন দাস আলো, সহ-সভাপতি রাশেদ খান, সাংগঠনিক সম্পাদক অদিতি আদ্রিতা সৃষ্টি, প্রচার ও প্রকাশনা সম্পাদক তানভীন আহমেদ, সাহিত্য, সাংস্কৃতিক ও ক্রিড়া সম্পাদক সুমাইয়া ঝরা সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ

সর্বশেষ মন্তব্য