19 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২১, ২০২২

অনলাইন টিভি

Bangladesh
1,653,182
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on January 21, 2022 11:30 AM
Homeরাজনীতিমাস্ক বিতরণে নজির, সংকট না কাটা পর্যন্ত মাঠে থাকার প্রত্যয়

মাস্ক বিতরণে নজির, সংকট না কাটা পর্যন্ত মাঠে থাকার প্রত্যয়

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে বিনামূল্যে মাস্ক বিতরণের অন্যন্য নজির স্থাপন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন শহিদ জামিল ব্রিগেড। করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রথম থেকেই শহরের প্রতিটি থানা, ওয়ার্ড এমনকি মানুষের বাড়িতে গিয়েও মাস্ক বিতরণ করতে দেখা গেছে স্বেচ্ছায় সেবাদানকারী এই সংগঠনটির সদস্যদের। রাজশাহীতে যতদিন করোনা সংকট কাটছে না; ততদিন এই কর্মসূচি চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ব্রিগেডের সদস্যরা।

রোববার (৫ সেপ্টেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ব্রিগেডের একদল কর্মী সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে প্রায় দুই হাজার মাস্ক বিতরণ করেন। একইসাথে যেকোন বিপদে পড়লে সহায়তার জন্য সংগঠনটির বিভিন্ন সেবা সম্বলিত প্রচারপত্রও বিলি করছেন তারা।

কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন শহীদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু। তিনি বলেন, গত তিন মাসে শহিদ জামিল ব্রিগেডের উদ্যোগে প্রায় ১ লক্ষ ৭৫ হাজার পিস মাস্ক বিতরণ করা হয়েছে। মনে রাখতে হবে; মৃত্যু ও সংক্রমণ কিছুটা কমেছে বলে উদাসীন মনোভাব তৈরি করা যাবে না। রাজশাহীতে যতদিন করোনা সংকট থাকবে আমাদের সকল সেবামূলক কর্মসূচি অব্যাহত থাকবে ‘

দেবু বলেন, ‘আমরা প্রতিদিন শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করছি। স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। যেসব পথচারীরা মাস্ক পরছেন না, তাদেরকে তাৎক্ষণিক মাস্ক পরিয়ে দেওয়া হচ্ছে। চলমান কর্মসূচির ধারাবাহিকতায় জনগণ অনেকটাই সচেতন হচ্ছে। তবে যারা এখনও মাস্ক ব্যবহারের উদাসীন, তাদের সচেতন থাকার জন্য বিভিন্ন ধরনের পরামর্শ দেওয়া হচ্ছে। ’

এসময় তার সাথে উপস্থিত ছিলেন- শহীদ জামিল ব্রিগেডের মনিটরিং সেলের সদস্য নাজমুল করিম অপু, সীতনাথ বণিক, বোয়ালিয়া থানার সমন্বয়কারী ওহিদুর রহমান, স্থানীয় ওয়ার্ডের সমন্বয়কারী অমিনুল ইসলাম রেজা, সদস্য সাবিক আল হাসান, আলাউদ্দীন আলা, বোয়ালিয়া থানার সদস্য অমিত সরকার, নাহিদ হাসান প্রমুখ।

সর্বশেষ