23 C
Dhaka
বুধবার, জানুয়ারি ২৭, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
533,444
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on January 27, 2021 6:56 PM
Home রাজনীতি মিথ্যাচারের ঢোলক বাজিয়ে অপপ্রচার করাই বিএনপির রাজনীতি: কাদের

মিথ্যাচারের ঢোলক বাজিয়ে অপপ্রচার করাই বিএনপির রাজনীতি: কাদের

নতুন কথা ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিথ্যাচারের ঢোলক বাজিয়ে দেশের মানুষের বিরুদ্ধে অপপ্রচার করাই হচ্ছে বিএনপির রাজনীতি। বিএনপি নেতারা বৈশ্বিক এ সংকটে দায়িত্বশীল ভূমিকা পালন না করে দেশবিরোধী অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত।

রোববার (১৯ জুলাই) তিনি সরকারি বাসভবনে নিয়মিত এক ব্রিফিংয়ে এ কথা বলেন।

বিএনপির ইতালি প্রবাসী এক নেতার বক্তব্য প্রবাসীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে নাকি ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত, দেশে কোনো চিকিৎসা নাই, ১০ হাজার মানুষ ইতালির পথে রয়েছে- এমন মিথ্যাচার বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, ‘যারা ইতালি যাচ্ছে তাদের কাছে নাকি ভুয়া রিপোর্ট রয়েছে? বিএনপি নেতাদের এ ধরনের আজগুবি মিথ্যা বক্তব্যে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করা হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি দেশ-বিদেশে যে ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী তা আবারও প্রমাণ হলো। মিথ্যাচারের ঢোলক বাজিয়ে দেশের মানুষের বিরুদ্ধে অপপ্রচার করাই হচ্ছে বিএনপির রাজনীতি। সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি দেশের বিরোধিতায় নেমেছে, মিথ্যাচার করছে। এ সব কারণে বিএনপি দিনদিন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বিদেশে যেতে চাইলে সরকারের নতুন সিদ্ধান্ত মোতাবেক সরকার নির্ধারিত ১৬টি প্রতিষ্ঠান থেকে করোনার সনদ গ্রহণ করতে হবে। দুটি প্রতিষ্ঠানের প্রতারণার কারণে নমুনা পরীক্ষায় মানুষের আগ্রহ যেমন কমছে এবং আস্থাও কিছুটা কমছে। তবে নমুনা সংগ্রহের পর যাতে রেজাল্ট দিতে দীর্ঘ সময় না লাগে সে দিকে ল্যাবগুলোকে মনোযোগ দিতে হবে। আর তা হলে রোগীদের আস্থাহীনতা তৈরি হতে পারে। অসহায় দরিদ্র মানুষ ফি দিয়ে পরীক্ষা করাতে হয় বলে নমুনা পরীক্ষা করছে না। করোনার অভিঘাতে অনেক মানুষ এখন কর্মহীন।

তাই তাদের আর্থিক সক্ষমতার কথা বিবেচনা করে ফি ছাড়া পরীক্ষার সুযোগ প্রদানের বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন।

সর্বশেষ

সর্বশেষ মন্তব্য