30 C
Dhaka
সোমবার, জুন ২৭, ২০২২

অনলাইন টিভি

Bangladesh
1,965,173
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on June 27, 2022 9:02 AM
Homeকৃষি ও কৃষ্টিরাণীশংকৈলে বারী গম ৩৩ এর মাঠ দিবস অনুষ্ঠিত

রাণীশংকৈলে বারী গম ৩৩ এর মাঠ দিবস অনুষ্ঠিত

রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে রবিবার (১৩জুন) সকালে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতাধীন প্রদর্শনীতে বারী গম ৩৩ এর বøক পর্যায়ে মাঠ দিবস পালিহ হয়।

উপজেলার বারোঘরিয়া বøকের নয়নপুর গ্রামে শতাধিক কৃষক কৃষাণী সহ কৃষি কর্মকর্তা কর্মচারীর মতবিনিময় সমন্বয়ে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়ছে। রানীশংকৈল উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মাঠ দিবস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রেজাউল করিম সিনিয়র মনিটরিং অফিসার রংপুর বিভাগ, কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, আনোয়ার হোসেন,সাবের আলী ও নাজমুল হক কৃষি স¤প্রসারণ অফিসার রাণীশংকৈল, প্রেসক্লাব সভাপতি ফারুক আহম্মদ সরকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশসহ স্থানী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকগণ।

কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ বলেন, বারি গম ৩৩ এর গুনগত মান অনেক ভালো এবং এর ফলন বিঘা প্রতি ৩৩ শতাংশ জমিতে প্রায় ১৮ থেকে ১৯ মন পর্যন্ত ফলন হয়ে থাকে। এই গম খেলে মানুষের শরীরে জিংকের অনকে অভাব  পুরণ করতে সক্ষম হয়। জিংক জাতিয় ভিটামিন থেকে সহজেই মুক্তি পাবে বলে আশা করছেন । এই গম চাষাবাদে কৃষকরা আর্থিক ভাবেও লাভবান হবে। দেশে খাদ্য অভাব থেকে মুক্তি পাবে।

সর্বশেষ