34 C
Dhaka
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,564,485
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 15, 2021 1:14 AM
Homeরাজনীতিরূপমের রক্ত বৃথা যেতে দেয়া হবে না

রূপমের রক্ত বৃথা যেতে দেয়া হবে না

রাজশাহী অফিস: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু বলেছেন, শহীদ দেবাশীষ ভট্টাচার্য রূপম যে স্বপ্ন ও আদর্শ প্রতিষ্ঠা করতে গিয়ে নিজের জীবন দিয়েছিল; তা যেকোন মূল্যে বাস্তবায়ন করা হবে। আমরা রূপমের রক্ত কখনোই বৃথা যেতে দিবো না।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা ও মহানগর কর্তৃক আয়োজিত এক সাম্প্রদায়িকতা বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ শহীদ দেবাশীষ ভট্টাচার্য রূপমের ২৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়। এর আগে সংগঠনটির পক্ষ থেকে একটি বিক্ষোভ মিছিলও বের করা হয়।

সমাবেশে দেবু বলেন, রাজশাহীসহ সারা দেশে যতবার সাম্প্রদায়িক শক্তি মাথা চাড়া দিয়ে উঠেছে; ততবার ছাত্রমৈত্রী তাদের বিরুদ্ধে দাঁড়িয়ে লড়াই করেছে। এ লড়াই করতে গিয়ে বিভিন্ন সময় আমাদের সংগঠনের নেতাকর্মী প্রাণ হারিয়েছেন। অসাম্প্রদায়িক নীতি ও মুক্তিযুদ্ধের আদর্শ প্রতিষ্ঠার জন্য তাদের দেয়া সেই মহান ত্যাগ কখনোই পরিমাপ করা যাবে না।

ছাত্রমৈত্রীর সাবেক এই নেতা আরও বলেন, আমাদের সহযোদ্ধারা যারা প্রাণ হারিয়েছেন- তাদেরই মধ্যে একজন শহীদ রূপম। জীবনের শেষ পর্যন্ত সে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করেছে। অন্যায়ের কাছে কখনো সে মাথা নত করেনি। রূপম যে স্বপ্ন ও আদর্শের জন্য নিজের রক্ত দিয়েছে, সেটি আমরা বাস্তবায়ন করবোই। কোনদিনই তার রক্ত বৃথা যেতে দেওয়া হবে না।

ছাত্রমৈত্রীকে রূপমের প্রকৃত আদর্শ ধারণ করেই রাজনীতি করতে হবে উল্লেখ করে দেবু বলেন, আগামীতে রাজনৈতিকভাবে যেমন পরিস্থিতিই সামনে আসুক না কেন, ছাত্রমৈত্রীকে রূপমের দেখানো পথ অনুসরণ করেই চলতে হবে। আমাদের মনে রাখতে হবে- নীতি ও আদর্শ দ্বারা বেষ্টিত এ পথের কখনোই যেন বিচ্যুতি না ঘটে।

সমাবেশে পাট ও চিনিকল প্রসঙ্গেও কথা বলেন দেবাশিষ প্রামানিক দেবু। বলেন, রাষ্ট্রায়ত্ব পাট ও চিনিকল বন্ধ করে হাজারো শ্রমিক ও তাদের পরিবারকে পথে বসিয়ে দেয়া হয়েছে। কতিপয় সুবিধাবাদী আমলাদের পরামর্শে সরকারের এই সিদ্ধান্ত আমরা কোনদিনও মেনে নিবো না। শ্রমিকদের স্বার্থ বিরোধী কোন পদক্ষেপ আমরা সমর্থন করতে পারি না।

এ সময় তিনি সরকারের কাছে আহ্বান জানান- সোনালী আঁশ নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর যে স্বপ্ন তা দ্রুত বাস্তবায়ন করুন। পাট এবং চিনিকল রাষ্ট্রীয়ভাবে আধুনিকায়ন করে এদেশের গরীব কৃষক-শ্রমিকদের মুখে খাবার তুলে দিতে পারলে জাতির জনকের আত্মা শান্তি পাবে।

ছাত্রমৈত্রীর রাজশাহী মহানগরের সভাপতি ওহিদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকম-লির সদস্য আব্দুল মতিন, মনিরুজ্জামান মনির, মহানগর সদস্য সীতনাথ বণিক, মতিহার থানার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, বোয়ালিয়া পশ্চিমের সাধারণ সম্পাদক শাহীন শেখ, সাবেক ছাত্রমৈত্রী নেতা সম্রাট রায়হান, মহানগর ছাত্রমৈত্রীর সহ-সভাপতি সাকিব আল হাসান, সাংগঠনিক সম্পাদক বিজয় সরকার, বোয়ালিয়া থানার সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।

সমাবেশটি সঞ্চালনা করেন ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।

সর্বশেষ