32 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
866,877
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on June 24, 2021 12:01 PM
Homeরাজনীতিরেলস্টেশনে দ্রুত যাত্রী সেবা চালুর দাবি ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব মৈত্রীর 

রেলস্টেশনে দ্রুত যাত্রী সেবা চালুর দাবি ব্রাহ্মণবাড়িয়া জেলা যুব মৈত্রীর 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : বাংলাদেশ যুব মৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির এক সভা বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যা ৭টায় শহরের ভূইয়া ম্যানশনের ৫ম তলায় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। জেলা যুব মৈত্রীর আহ্বায়ক এড. মোঃ নাসির এর  সভাপতিত্বে ও সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড আবু সাঈদ খান, বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড দীপক চৌধুরী বাপ্পী, জেলা ওয়ার্কার্স পার্টির সদস্য মোঃ কামাল মিয়া, জেলা যুব মৈত্রী নেতা শরীফ আহমেদ খান, মোঃ বাছির মিয়া,  নারায়ণ বিশ্বাস, জেলা ছাত্র মৈত্রীর সভাপতি ফাহিম মুনতাসির প্রমুখ।

সভায় বক্তারা আগামী ২০ জুনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে যাত্রী সেবা চালু এবং হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতার এবং তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্ত রেলস্টেশনসহ সকল সরকারি-বেসরকারি স্থাপনার সংস্কার ব্যয় সমন্বয় করার দাবী জানান। এছাড়া সন্ত্রাস প্রতিরোধ মঞ্চের ২০ জুনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় রেলের যাত্রী সেবা চালুর দাবীর আলটিমেটামের সাথে সংহতি প্রকাশ করেন।

বক্তারা আরো বলেন- হেফাজতের নারকীয় তান্ডবে শুধুমাত্র ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের ১০টি খাতে প্রায় ৩ কোটি টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ২০২১-২২ অর্থ বছরের ঘোষিত ৬ লক্ষ ৩ হাজার ৬শ’ ৮১ কোটি টাকার বাজেটে প্রতিবছরের ন্যায় এবারও শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, কর্মসংস্থান ও দরিদ্র মানুষের জন্য প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়নি। বক্তারা বলেন- গ্লোবাল ফিন্যান্সিয়াল ইন্ট্রিগ্রেটির হিসাবমতে ২০১৫ সনে আন্তর্জাতিক বাণিজ্য মাধ্যমে প্রায় ১ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করা হয়। পাচারকৃত টাকা উদ্ধার, ঋণখেলাপী, ঋণ আদায় ও অপ্রদর্শিত কালো টাকা বাজেয়াপ্ত করে উক্ত টাকা শিক্ষা-স্বাস্থ্য-কৃষি-কর্মসংস্থানে বিনিয়োগ করাসহ বেকার যুবকদের বেকার ভাতা দেওয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। সভায় বক্তারা ব্রাহ্মণবাড়িয়ায় তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে জেলা ছাত্র মৈত্রীর আন্দোলন-সংগ্রামের সাথে একাত্মতা ঘোষণা করেন।

সর্বশেষ

×

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ