30 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,549,553
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 25, 2021 4:45 AM
Homeজাতীয়শিক্ষার্থীদের পদচারণায় মুখর স্কুলগুলো

শিক্ষার্থীদের পদচারণায় মুখর স্কুলগুলো

নতুন কথা রিপোর্ট : করোনা মহামারীর কারনে বন্ধ থাকার দীর্ঘ দেড় বছর পরে  শিক্ষার্থী,শিক্ষক ও অভিভাবকদের পদচারণায় আবারও মুখরিত হয়ে উঠল দেশের বিদ্যাপিঠগুলো। যেন প্রাণ ফিরে পেলো শিক্ষার আলো ছড়ানো এ প্রতিষ্ঠানগুলো। রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় ক্লাস শুরু হলেও তার অনেক আগেই শিক্ষার্থীরা তাদের প্রিয় বিদ্যাপীঠে এসে হাজির হয়। দীর্ঘ দিন পরে সহপাঠি ও শিক্ষকদের সান্নিধ্য পেয়ে তারা দারুন খুশি ও উচ্ছ্বসিত। স্বাস্থ্য বিধি মেনে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস অনুষ্ঠিত হয়।

অপরদিকে সাজসজ্জা পরিবেশে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিভিন্ন বিদ্যালয়। শিক্ষার্থীদের আগমনকে ঘিরে বিদ্যালয়টির প্রাচীর, গেইট ও ভবনগুলো ব্যানার, ফুল এবং বেলুন দিয়ে সুসজ্জিত করা হয়েছে। স্কুলের প্রবেশ পথে ‘ওয়েলকাম ব্যাক টু স্কুল’ লেখা সম্বলিত বিশাল আলপনাও করা হয়েছে। যা শিক্ষার্থী ও অভিভাবকদের মুগ্ধ করেছে। নিরাপদ ও সামাজিক দূরত্ব বজায় রেখে শরীরের তাপমাত্রা মেপে এবং হাত ধুইয়ে শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে ঢুকতে দেয়া হয়। এ সময় তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেয় স্কুল কর্তৃপক্ষ। এরপর সকাল ৯টায় শ্রেণী কক্ষে নিয়ম মেনে ক্লাস নিতে শুরু করেছেন শিক্ষক-শিক্ষিকারা।

শিক্ষকরা জানিয়েছেন, সকল নিয়ম মেনেই আমরা শিক্ষার্থীদের গ্রহণ করছি। তাদের স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েই শ্রেণী কক্ষে ক্লাস নেয়া হচ্ছে। অনেক দিন তাদের অনুপস্থিতি আমাদের উভয়ের মাঝে দূরত্বের সৃষ্টি হয়েছে। তাই তাদেরকে বরণ করতে নানা আয়োজন রয়েছে আমাদের। আমাদের এ আয়োজনে তারা ভীষণ খুশি ও আনন্দিত হয়েছে।

 

সর্বশেষ