বুধবার,২৯,মে,২০২৪
29 C
Dhaka
বুধবার, মে ২৯, ২০২৪
Homeজাতীয়শ্রমিকদের ওপর গুলি চালিয়ে গার্মেন্টসে ঘোষিত মজুরী বাস্তবায়ন করা যাবে না---মেনন

শ্রমিকদের ওপর গুলি চালিয়ে গার্মেন্টসে ঘোষিত মজুরী বাস্তবায়ন করা যাবে না—মেনন

“বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাবেক সভাপতি কিংবদন্তী শ্রমিক নেতা কমরেড আবুল বাশারের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি সম্প্রতি বিক্ষোভরত গার্মেন্টস শ্রমিকদের ওপর গুলি ও শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানান। তিনি বলেন, শ্রমিকদের ওপর গুলি চালিয়ে গার্মেন্টসে ঘোষিত মজুরী বাস্তবায়ন করা যাবে না। আপাতত: যদি শ্রমিকরা ঘরে ফিরে যেতে বাধ্যও হয় তারপরও এই অসন্তোষ রয়েই যাবে এবং সময়ে সময়ে তা বিক্ষোভে রূপ নেবে। ”
মেনন বলেন, শ্রমিকদের মজুরি নির্ধারণে মূল্যস্ফীতিকে যথাযথভাবে বিবেচনায় নেয়া হয়নি। টাকার অবমূল্যায়নে সাধারণ মানুষ ও শ্রমিকরা ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু ডলারের মূল্য বৃদ্ধিতে লাভবান হয়েছে মালিকরাই। এই বাস্তবতাকে অস্বীকার করার অর্থ শ্রমিকদেরকে বঞ্চিত করা।
আজ ৯ নভেম্বর ২০২৩ বিকাল ৩:৩০ মি: শহীদ আসাদ মিলনায়তনে (৩১/এফ তোপখানা রোড, ঢাকা) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপরোক্ত বক্তব্যে রাখেন জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি। স্মরণসভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের আহবায়ক কমরেড সাদাকাত হোসেন খান বাবুল। সভায় বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরোর সদস্য ও জাতীয় শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি কমরেড কামরূল আহসান, কেন্দ্রীয় সদস্য কমরেড শরিফ শামসির, কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক কিশোর রায়, যুবমৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তাপস দাস, ছাত্রমৈত্রীর সভাপতি অতুলন দাস আলো প্রমুখ।

সর্বশেষ