শুক্রবার,১২,এপ্রিল,২০২৪
36 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeশিক্ষা সংস্কৃতিসহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির নুসরাত

সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির নুসরাত

১৬তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সহকারী জজ হিসেবে মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষার্থী নুসরাত জেনি। এ নিয়ে টানা চতুর্থবারের মতো সহকারী জজ নিয়োগ পরীক্ষায় প্রথম রাবির শিক্ষার্থীরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।

এখন পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে দশজনের নাম নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর।

তারা হলেন- নুসরাত জেনি, ফাহাদ ইসতিয়াক, মেহেদী হাসান, মৌসুফা তানিয়া মৌলি, শারমিন, উদাস গোস্বামি, কবির, আরিফ আফসার শুভ, সাথী ও নাঈমা হক।

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত চূড়ান্ত ফলাফলে মোট ১০৪ জনের রোল নম্বর উল্লেখ করে সহকারী জজ নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ও মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলাফলে উল্লেখ করা হয়েছে, মেধা তালিকায় থাকা ৯৯তম থেকে ১০৪তম পরীক্ষার্থীরা একই নম্বর পাওয়ায় ১০০ জন চূড়ান্ত মনোনীত প্রার্থীর সঙ্গে অতিরিক্ত আরও চারজন মিলিয়ে মোট ১০৪ জনকে মনোনীত করা হয়েছে।

রাবির আইন বিভাগের অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, টানা চারবার বিজেএস (সহকারী জজ/জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) পরীক্ষায় সারা বাংলাদেশের মধ্যে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে প্রথম স্থান অধিকার করেছে। এবার আমাদের জেনি প্রথম হয়েছে। এছাড়া আপাতত যারা জানিয়েছে তাদের মধ্যে কবির, শুভ, ফাহাদ ইসতিয়াক, মৌলি, বাপ্পি, মেহেদি,সাথী এবং আরও অন্যান্য।

তিনি আরও বলেন, যারা বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষায় সুপারিশপ্রাপ্ত হলো তাদের সকলকে অভিনন্দন। তারাই আমাদের গর্ব। তাদের এ অর্জনে আইন বিভাগ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় গর্বিত। তাদের হাতে ন্যায়বিচার নিশ্চিত হোক সেই দোয়া রইলো।

সর্বশেষ