রবিবার,২৫,ফেব্রুয়ারি,২০২৪
23 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Homeজাতীয়স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রই ফিলিস্তিনিসমস্যার একমাত্র সমাধান             ...

স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রই ফিলিস্তিনিসমস্যার একমাত্র সমাধান                                     —– ওয়ার্কার্স পার্টি

নতুন কথা ডেস্ক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির গত ৯ অক্টোবরের পলিটব্যুরোর সভা ফিলিস্তিনীদের উপর ইসরাইলের বর্বরোচিত হামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছে। হামাসের আক্রমণের প্রতিক্রিয়ায় ইসরাইলের প্রধানমন্ত্রী নেতিনিয়াহু গাজাকে ‘নির্জন দ্বীপে’ পরিণত করার যে হুমকি দিয়েছে তা ফিলিস্তিনিদের উপর ইসরাইলের প্রতিহিংসাপরায়নতার আরেকটি উদাহরণ।

বস্তুতঃ ইসরাইলের ক্রমবর্ধমান অপরাধমূলক তৎপরতার বিপরীতে ফিলিস্তিনিরা আত্মরক্ষার অধিকার থেকে তারা ইসরাইলের উপর আক্রমণ পরিচালিত করেছে। বস্তুতঃ জাতিসংঘের উপুর্য্যপুরী প্রস্তাবের পরও স্বাধীন প্যালেস্টাইনী রাষ্ট্র মেনে নিতে ইসরাইলের অস্বীকার, আল-আকসা মসজিদে ইসরাইলী নিরাপত্তা বাহিনীর প্রহরায় ইহুদীদের অনুপ্রবেশ, ফিলিস্তিনিদের বাসভূমি থেকে উচ্ছেদ করে ইহুদী বসতিস্থাপন এই অঞ্চলে উত্তেজনা সৃষ্টি করে রেখেছিল। সাম্প্রতিক আক্রমণ-পাল্টা আক্রমণের ঘটনা তারই পরিণতি। ওয়ার্কার্স পার্টি সুস্পষ্ট ভাষায় বলতে চায় যে স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্র গঠনই এ ধরনের আক্রমণ-প্রতি আক্রমণের ঘটনার একমাত্র সমাধান।

ওয়ার্কার্স পার্টির সভায় ইসরাইলী হামলার উলঙ্গ সমর্থন দানের জন্য যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নকে নিন্দা জানান হয়।

সর্বশেষ