Site icon নতুন কথা

কমরেড রেজাউল করিম রেজা-এর মৃত্যুতে ওয়ার্কার্স পার্টির শোক

কমরেড রেজাউল করিম রেজা

নতুন কথা ডেস্ক: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য, রাজবাড়ি জেলা ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড এ্যাড রেজাউল করিম রেজা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আজ সকাল ৭.৩০ মিনিটে ঢাকার আনোয়ার খান মডার্ন কলেজ ও হাসপাতালে মৃত্যুবরণ করেন। তাঁর এই আকস্মিক মৃত্যু ওয়ার্কার্স পার্টির পরিবারের জন্য প্রচণ্ড আঘাত।

কিশোর বয়স থেকে কমরেড রেজা বামপন্থি মতাদর্শে দিক্ষিত হয়ে ছাত্র আন্দোলনে যুক্ত হয়েছিলেন। তিনি বাংলাদেশ ছাত্র মৈত্রীর একজন সক্রিয় নেতা হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি অনলবর্ষী সুবক্তা ছিলেন। একজন দৃঢ় চিত্তের মানুষ হিসেবে ছাত্র সমাজের কাছে অত্যন্ত প্রিয় ছিলেন। তিনি রাজবাড়ী কলেজের ভিপি ছিলেন। একজন আইনবীদ হিসেবে তিনি শ্রমজীবী মানুষের পক্ষে আদালতে লড়তেন। রাজনীতি ছিল তার মূল কর্মক্ষেত্র। সমাজ বদলের লড়াইয়ে তিনি নিজেকে আমৃত্যু নিয়োজিত রেখেছিলেন।

ওয়ার্কার্স পার্টির একজন নিবেদিত প্রাণ এই নেতা অকালেই আমাদের ছেড়ে চলে গেলেন। তাঁর এই অকাল প্রয়াণ বিপ্লবী সংগ্রামের অপুরনীয় ক্ষতি যা পুরন হবার নয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ রাজনৈতিক সহযোদ্ধা অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি গভীর শোক প্রকাশ করেন। নেতৃবৃন্দ তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

Exit mobile version