Site icon নতুন কথা

ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে নারী ঐক্যপরিষদের মানববন্ধন : ধর্ষণ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন

নতুন কথা প্রতিবেদন :মাদক, ধর্ষণ ও নারীশিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহŸান জানালো নারী ঐক্য পরিষদ। ২৪ অক্টোবর রাজধানীর এক মানববন্ধন থেকে এ আহŸান জানানো হয়।
জাতীয় প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাহানা ফেরদৌসী লাকী। বক্তব্য রাখেন নুরুন্নাহার খানম লুনা, মোফাজ্জল হোসেন স্বাধীন, জাহেদা আক্তার শাহিন, নাজমা আক্তার শিরিন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি ঢাকা ও সিলেট এমসি কলেজে সংগঠিত সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় সাধারণ শান্তিপ্রিয় জনগণের সাথে আমরাও উদ্বিগ্ন ও শঙ্কিত। মাদকের সর্বগ্রাসী আগ্রাসন, ধারাবাহিক ধর্ষণ, হত্যা ও সহিংসতার ঘটনায় বর্বর আদিম যুগের কথা’ই মনে করিয়ে দেয়। এহেন নারকীয় পরিস্থিতি বর্তমান সরকারের উন্নয়ন নীতি, নারীর ক্ষমতায়ন ও অগ্রগতির পথে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে। যা সরকারের গৃহিত ও অর্জিত সকল সাফল্যকে ¤øান করে দেবে। তাই দ্রæত বিচারের মাধ্যমে শাস্তির নিশ্চয়তার বিধান করে নারী নির্যাতন বন্ধ করতে হবে।
তারা বলেন,এই সাথে মাদকের আগ্রাসনও বন্ধ করতে হবে। সমাজে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। নারী ও শিশুর সর্বপরি সাধারণ জনগণের নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করতে হবে।
নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশে যতক্ষণ পর্যন্ত নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ না হবে, নারীর যথাযথ মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা না হবে, ততদিন সাধারণ জনগণকে সাথে নিয়ে নারী ঐক্য পরিষদ তার সামাজিক আন্দোলন চালিয়ে যাবে।

Exit mobile version