29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,549,553
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 25, 2021 6:46 AM
Homeসংগ্রামে সংগঠনআলীম জুট মিলের শ্রমিকদের ন্যায্য দাবি সংসদে তুলে ধরা হবে : এমপি...

আলীম জুট মিলের শ্রমিকদের ন্যায্য দাবি সংসদে তুলে ধরা হবে : এমপি বাদশা

নতুন কথা রিপোর্ট : খুলনার আটরা শিল্পাঞ্চলের রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিলের অবসায়ন, অবসরকৃত ও বদলী শ্রমিক-কর্মচারীদের বকেয়া সকল পাওনা পরিশোধের দাবিতে খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের উদ্যোগে শ্রমিক জনসভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন‘ আলীম জুট মিলের ন্যায্য দাবি সম্বলীত স্বারকলিপি জাতীয় সংসদে উপস্থাপন করে বাস্তবায়নে সকল পদক্ষেপ গ্রহন করা হবে। মিলটির শ্রমিকরা তাদের ন্যার্য্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। দাবি আদায়ে প্রয়োজনে রাজপথে কঠোর আন্দোলন সংগ্রামের ডাক দেওয়া হবে। তিনি আরো বলেন একদিকে ব্যক্তিমালিকানা জুট মিলগুলোর মালিকরা তাদের স্বার্থ হাসিল করে মিলগুলো বন্ধ করে দিয়েছে অপর দিকে রাষ্ট্রয়াত্ব জুট মিলগুলোকে রাষ্ট্রিয় ভাবে বন্ধ করে দিয়ে শ্রমিকদেরকে কর্মচ্যুত করে তাদের পাওনা থেকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন দেশ স্বাধীন করেছি বৈশষ্যহীন, শোষণহীন সমাজ পরিবর্তন করে সমতা ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য। তিনি অবিলম্বে শ্রমিকদের সকল দাবী বাস্তবায়নে প্রয়োজনী পদক্ষেপ নেওয়ার জন্য শ্রম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের আহবান জানান।’’
তিনি মঙ্গলবার (০৫ জানুয়ারি) সকাল ১১টায় আটরা শিল্পাঞ্চলের রাষ্ট্রিয়ত্ব আলীম জুট মিলের প্রধান ফটকের সামনে বিশাল শ্রমিক জনসভায় প্রধান অতিথির বক্তৃতা এ কথা বলেন। জনসভায় শ্রমিকদের দাবী আদায়ে তৃতীয় দফায় লাল পতাকা মিছিল, শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে মানববন্ধন এবং প্রতিকী গণঅনশন কর্মসুচি ঘোষনা করা হয়। এ সময় প্রধান অতিথির কাছে দাবী সম্বলিত একটি স্বারকলিপি প্রদান করা হয়।
খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ আমিরুল সরদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বাবুল রেজার সঞ্চালনায় শ্রমিক জনসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের ওয়াকার্স পাটি কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ এমপি, ওয়াকার্স পার্টি খুলনা জেলার সভাপতি কমরেড মিনা মিজানুর রহমান, মহানগর সভাপতি কমরেড মফিদুল ইসলাম, আটরা গিলাতলা ্ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ শেখ মনিরুল ইসলাম, জাতীয় শ্রমিক ফেডারেশন খুলনা জেলার সভাপতি কমরেড মনির আহমেদ। শ্রমিক জনসভায় বক্তৃতা করে সহ-সভাপতি কমরেড খলিলুর রহমান, থানা সাধারণ সম্পাদক আঃ সাত্তার মোল্যা, আলীম জুট মিলের সাবেক সভাপতি আঃ সালাম জমাদ্দার, সাধারণ সম্পাদক আঃ রশিদ, ফুলতলা থানা ওয়াকার্স পাটির নেতা আঃ মজিদ মোল্যা, জাতীয় শ্রমিক ফেডারেশন থানা কমিটির সদস্য জাকির সরদার, ইউপি সদস্য এস এম বখতিয়ার পারভেজ, মুন্সি হুমাউন কবির, খোকন কুমার নন্দী, আঃ রউফ মোড়ল, কামরুল, আমিরুল, জাহাঙ্গীর, মোঃ ইকবাল হোসেন, আমিরুল হোসেন, কামরুজ্জামান, হাসান আলী, তুহিন প্রমুখ নেতৃবৃন্দ।
শ্রমিক জনসভায় তৃতীয় দফায় নতুন তিন দিনের কর্মসুচি ঘোষনা করা হয়। ঘোষিত কর্মসূচির মধ্যে আগামী ১০ জানুয়ারী রবিবার সকাল ১১টায় খুলনা যশোর মহাসড়কের আটরা শিল্পাঞ্চলে লাল পতাকা মিছিল, ১২ জানুয়ারি মঙ্গলবার বিকাল ৪টায় মিলের প্রধান ফটকের সামনে খুলনা যশোর মহাসড়কে শ্রমিক পরিবার পরিজন নিয়ে মানববন্ধন এবং ১৪ জানুয়াবি বৃহস্পতিবার সকাল ১১টায় আলীম জুট মিলের প্রধান গেট চত্ত্বরে প্রতিকী গণঅনশন এবং এর মধ্যে দাবি আদায় না হলে আগামী ১৫ জানুয়ারী চতুর্থ দফায় কঠোর কর্মসুচি ষোঘনা করা হবে।

সর্বশেষ