মঙ্গলবার,২৮,মে,২০২৪
25 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
Homeজাতীয়জেরুজালেমে হত্যাযজ্ঞ বন্ধ করা,স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করঃ ওয়ার্কার্স পার্টি

জেরুজালেমে হত্যাযজ্ঞ বন্ধ করা,স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করঃ ওয়ার্কার্স পার্টি

‘ফিলিস্তিনি জাতীকে নিশ্চিহ্ন করার জন্যই জেরুজালেমে ক্রমাগত গোলা নিক্ষেপ করে ও হত্যাযজ্ঞ চালাচ্ছে ইসারাইলী বাহিনী। এই হত্যা হামলা দ্রুত বন্ধ করতে হবে। সেই ১৯৩৩ সালে আরবদের কাছে থেকে কিছু জমি নিয়ে সেখানে বসবাস শুরু করে ইহুদী জনগোষ্ঠি। ১৯৪৭ সালে বৃটিশ সরকার ইউরোপ থেকে বিতাড়িত ইহুদীদের ফিলিস্তিনিদের আবাস ভূমিতে পুনর্বাসনের ব্যবস্থা নেয়। আর পুনর্বাসিত হয়েই ইহুদী রাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনিদের উচ্ছেদে হামলা আক্রমণ চালায়। অন্যদিকে ফিলিস্তিনি আরবরা তাদের আবাসভূমি রক্ষা ও আত্মরক্ষায় প্রতিরোধ আন্দোলন অব্যাহত রাখে। প্রতিদিন ইসরাইলী বাহিনীর নৃশংসতার শিকার হচ্ছে ফিলিস্তিনি শিশু-নারীসহ অগনিত মানুষ। আর এর মদত দাতা মার্কিন যুক্তরাষ্ট্র ও তার পশ্চিমা মিত্ররা। বাক স্বাধীনতা ও মানবাধিকারের ধ্বজাধারীরা এখন নিশ্চুপ। এখন তারা ফিলিস্তিনিদের সমর্থনে প্রতিবাদ কর্মসূচিতেও নিষেধাজ্ঞা দিচ্ছে। এটা দ্বিচারিতার সামিল ও জঘন্য আচরণ।’
আজ জাতীয় প্রেসক্লাবের সামনে ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের যৌথ সমাবেশে জেরুজালেমে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলী বাহিনীর নৃশংস হত্যা হামলার প্রতিবাদ কর্মসূচিতে বক্তরা একথা বলেন।বক্তরা বলেন, ইসরাইল কর্তৃক ফিলিস্তিনিদের দখলকৃত ভূমি ফিরিয়ে দিয়ে, ফিলিস্তিনি জনগণের নিজস্ব রাষ্ট্র প্রতিষ্ঠাই একমাত্র সমাধান। তাছাড়া মধ্যপ্রাচ্যে কোন স্থায়ী শান্তি হবে না।
আজ পার্টি ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তরের যৌথ উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে ইসরাইলী আগ্রাসন বন্ধ, নিবির্চারে জনগণকে হত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় দাবিতে ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক কমরেড কিশোর রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড ড. সুশান্ত দাস, কমরেড কামরূল আহসান, কমরেড আলী আহমেদ এনামুল হক এমরান কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আমিরুল হক আমিন, কমরেড মোস্তফা আলমগীর রতন, যুবনেতা কমরেড তৌহিদুর রহমান। উপস্থিত ছিলেন পলিটব্যুরোর সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কমরেড আলী আহমেদ এনামুল হক এমরান, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সাব্বাহ আলী খান কলিন্স, কমরেড শাহানা ফেরদৌসি লাকী, নগরনেতা কমরেড তাপস কুমার রায়, তাপস দাস কাজী আনোয়ারুল ইসলাম টিপু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালন করেন কমরেড অতুলন দাস আলো । সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল প্রেসক্লাব, তোপখানা হয়ে পল্টন মোড়ে শেষ হয়।

বিভিন্ন স্থানে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত
এছাড়াও ইসরাইলী আগ্রাসন বন্ধ, নিবির্চারে জনগণকে হত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় দাবিতে রাজশাহী, নাটোর, সাতক্ষীরা, খুলনা, বরিশাল, রংপুর, নড়াইল, সিলেট, টাঙ্গাইল, শেরপুর, উজিরপুরসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সর্বশেষ