26 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৭, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
711,779
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on April 17, 2021 3:54 AM
Homeকৃষি ও কৃষ্টিতিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে রংপুরে মৌন কর্মসূচি

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে রংপুরে মৌন কর্মসূচি

রংপুর প্রতিনিধি: তিস্তা চুক্তি স্বাক্ষর এবং তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করাসহ ছয় দফা দাবিতে ১০ মিনিটের জন্য স্তব্ধ হয়ে পড়ে তিস্তার দুই পাড়। আজ বুধবার ২৪ মার্চ তিস্তার দুই পাড়ের প্রায় ২৩০ কিলোমিটার জুড়ে হাট-বাজার, দোকানপাট বন্ধ রেখে এই কর্মসূচি পালন করা হয়।

বেলা ১১টা থেকেই এ সকল এলাকার সকল দোকান পাট, বন্দর বন্ধ করে নদীর পাড়ে হাতে হাত ধরে দাঁড়িয়ে নিশ্চুপ হয়ে পড়েন লোকজন। ১০ মিনিটের জন্য স্তব্ধ হয়ে পড়ে সবকিছু। এসব লোকজনের দাবি তিস্তার কড়াল গ্রাসে সর্বশান্ত হয়ে পড়েছেন তারা। বাপ-দাদার ভিটেমাটি টুকু হারিয়ে নিঃস্ব এসব লোক অতিসত্তর তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে ও তিস্তা চুক্তি সইয়ের দাবি জানান।

তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি র পলিটব্যুরো সদস্য অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী রংপুরের পীরগাছা উপজেলার তিস্তার বিভিন্ন পয়েন্টে কর্মসূচিতে অংশ নেন।

এসময় তিনি বলেন, তিস্তা নদীকে বলা হয় উত্তরের জীবন রেখা। প্রত্যক্ষ এবং পরােক্ষভাবে এ নদীর ওপর দেশের দুই কোটি মানুষ নির্ভরশীল। এ নদী এবং নদীপাড়ের মানুষের জীবন-জীবিকা রক্ষার জন্য দেশীয় এবং আন্তদেশীয় ব্যবস্থাপনা জরুরি।

এছাড়াও পীরগাছার  বাংলা বাজারে সংগঠনের স্ট্যান্ডিং কমিটির সদস্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নুরুজ্জামান খান, গঙ্গাচড়া উপজেলার মহিপুরে শেখ হাসিনা সেতুর উত্তর প্রান্ত সংলগ্ন বাজারে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও স্ট্যান্ডিং কমিটির সদস্য ড.তুহিন ওয়াদুদ, স্ট্যান্ডিং কমিটির সদস্য মাহমুদুল হক, সাদেকুল ইসলাম, আব্দুননূুর দুলাল, কাউনিয়া টেপামধুপুরে সাধারণ সম্পাদক শফিয়ার রহমান, কালিরহাটে শামসুল হক,  বখতিয়ার হোসেন শিশির, গাইবান্ধার হরিপুরে ছাদেকুল ইসলাম, লালমনিরহাটে তিস্তা পাড়ে স্ট্যান্ডিং কমিটির সদস্য শফিকুল ইসলাম কানু, নীলফামারীর চাপানি বাজারে স্ট্যান্ডিং কমিটির সদস্য সোহেল রানা,  আলমগীর হোসেন, জলঢাকা সোহাগের বাজারে শহিদুল ইসলাম বক্তৃতা করেন।

সর্বশেষ

×

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ