34 C
Dhaka
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,564,485
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 15, 2021 1:14 AM
Homeসারাদেশদুর্নীতি দমনে নেমে চট্টগ্রামের দুদক কর্মকর্তার ঠাঁই হল পটুয়াখালীতে

দুর্নীতি দমনে নেমে চট্টগ্রামের দুদক কর্মকর্তার ঠাঁই হল পটুয়াখালীতে

দুর্নীতির অভিযোগে কর্ণফুলী গ্যাসের দুই কর্মকর্তাকে গ্রেপ্তার এবং জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনায় কয়েকজন কাউন্সিলরের বিরুদ্ধে মামলা দায়েরের পরই চট্টগ্রামের দুর্নীতি দমন কমিশনের এক কর্মকর্তাকে সরিয়ে দেওয়া হল চট্টগ্রাম থেকে। ওই কর্মকর্তাকে পটুয়াখালীতে বদলি করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয়ের এক আদেশে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে বদলি করা হয়েছে।

বুধবার (১৬ জুন) বিকেলে দুদক প্রধান কার্যালয়ের পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ আদেশ দেওয়া হয়। বদলিকৃত কর্মকর্তাদের আগামী ১ জুলাই যোগদান করতে অফিস আদেশে বলা হয়।

আদেশে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা পটুয়াখালীতে বদলি করা হয়েছে। তার স্থলে সংযুক্ত করেছে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপসহকারী পরিচালক মো. নুরুল ইসলামকে।

২০২০ সালের সেপ্টেম্বরের দিকে কক্সবাজার ৭০টির বেশি প্রকল্পে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার উন্নয়নকাজ চলমান রয়েছে। প্রকল্পগুলোর জন্য অধিগ্রহণ করা হয়েছে ২০ হাজার একরের বেশি পরিমাণ জমি। অধিগ্রহণ করা এসব জমির মালিকদের ক্ষতিপূরণ প্রদানে ‘কমিশন বাণিজ্য’ই ছিল ৬০ জনের এ দালালচক্রের মূল কাজ। বিষয়টি নজরে আসার পর দুদক আনুষ্ঠানিকভাবে অনুসন্ধানে নামে। এ মামলার অনুসন্ধান কর্মকর্তা ছিলেন মো. শরীফ উদ্দিন।

তদন্তকালে আলোচনায় আসেন দুদক কর্মকর্তা মো. শরীফ উদ্দিন। একের পর অভিযুক্তদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও সম্পদের অনুসন্ধান করা হয়। চৌকস এ কর্মকর্তার সাহসিকতায় চলতি সপ্তাহে জাতীয় পরিচয়পত্র জালিয়াতির ঘটনায় দুই কাউন্সিলর, নির্বাচন কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের মামলা দায়ের করা হয়।

একই সঙ্গে গত ১০ জুন অবৈধভাবে গ্যাস সংযোগ দেওয়ার দায়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) মহাব্যবস্থাপক (জিএম) মো. সারওয়ার হোসেন ও ব্যবস্থাপক মো. মজিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক ও মামলার বাদি মো. শরীফ উদ্দিন তাদেরকে গ্রেপ্তার করেন।

সর্বশেষ