29 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০২৩

অনলাইন টিভি

Bangladesh
2,045,602
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 24, 2023 11:56 PM
Homeখেলাধুলানিউজিল্যান্ডের বিপক্ষে দলে ফিরছেন তামিম, মাহমুদউল্লাহও কি থাকবেন?

নিউজিল্যান্ডের বিপক্ষে দলে ফিরছেন তামিম, মাহমুদউল্লাহও কি থাকবেন?

পাশের দেশ ভারতে বিশ্বকাপ। তারপরও ক্রিকেটের সর্ববৃহৎ আসর শুরুর অল্প কিছুদিন আগে বাংলাদেশে মূল দল না পাঠিয়ে ভাঙাচোরা দল পাঠাবে নিউজিল্যান্ড। যে দলে থাকবেন না বিশ্বকাপ স্কোয়াডের বেশ কয়েকজন ক্রিকেটার।

সবার কৌতুহল, সেই দুর্বল ও কমজোরি কিউইদের বিপক্ষে কোন দল নিয়ে খেলবে বাংলাদেশ? একদম পুরোদস্তুর বিশ্বকাপ স্কোয়াড নিয়ে, নাকি ঘরের মাঠে বাংলাদেশও কজন ক্রিকেটারকে বিশ্রাম দেবে?

বিসিবি সিনিয়র পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস কদিন আগেই জাগো নিউজকে জানিয়েছেন, বাংলাদেশও কজন ক্রিকেটারকে বিশ্রাম দেবে। বিশেষ করে পেসারদের অন্তত দুজনকে বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে। পাশাপাশি সিনিয়রদের মধ্য থেকেও কাউকে কাউকে না খেলানোর চিন্তাভাবনা চলছে।

এমনকি দুই সিনিয়র ক্রিকেটার অধিনায়ক সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমও সব ম্যাচ না খেললেও অবাক হবেন না। তবে বোর্ডের উচ্চ পর্যায়ের নির্ভরযোগ্য সূত্রের খবর, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দলে ফিরছেন তামিম ইকবাল।

পিঠের ইনজুরির পর ইংল্যান্ডে চিকিৎসা শেষে দেশে ফিরে অনুশীলন শুরু করা দেশসেরা ওপেনারকে রেখেই নিউজিল্যান্ডের বিপক্ষে দল সাজানো হচ্ছে। আরও খবর হলো, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে থাকছেন তরুণ তানজিম হাসান তামিমও।

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হওয়ার পর আর একটি ম্যাচেও জায়গা পাননি তানজিদ তামিম। জানা গেছে, তাকে কিউইদের বিপক্ষে রেখেই দল চূড়ান্ত করা হয়েছে।

সেই দলে মোসাদ্দেক হোসেন সৈকত আর মাহমুদউল্লাহ রিয়াদ দুজনার থাকার কথাও শোনা যাচ্ছে জোরেসোরে। একাধিক পেসার বিশ্রামে থাকলে পেস বোলারদের কোটায় আরেক তরুণ তানজিম সাকিবের দলভুক্তির সম্ভাবনাও উজ্জ্বল।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে আজ মঙ্গলবার রাতে জানিয়েছেন, জাতীয় দল এশিয়া কাপ খেলে দেশে ফেরার আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দল ঘোষণা হবে।

সর্বশেষ