শুক্রবার,১২,এপ্রিল,২০২৪
30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪
Homeজাতীয়বিএনপি ও সমমনাদের ফের ৪৮ ঘন্টার অবরোধের ডাক

বিএনপি ও সমমনাদের ফের ৪৮ ঘন্টার অবরোধের ডাক

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে সারাদেশে আবারও সকাল সন্ধ্যা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি। আগামী বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌ পথে সর্বাত্মক এ কর্মসূচি পালন করবেন দলটির নেতাকর্মীরা।

সোমবার (০৬ নভেম্বর) এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

একই সঙ্গে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণঅধিকার পরিষদ, এনডিএমসহ যুগপৎ আন্দোলনের সঙ্গে যুক্ত সমমনা অন্যান্য দল ও জোটের পক্ষ থেকেও এ কর্মসূচি পালন করা হবে। এছাড়াও অবরোধ কর্মসূচিকে সমর্থন জানিয়েছে এবি পার্টি।

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ পণ্ডের পর ২৯ অক্টোবর দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল, ৩১ অক্টোবর সকাল ৬টা থেকে টানা তিন দিন দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি, জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট। এছাড়াও চলমান আন্দোলনে নিহত নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করে গত শুক্রবার মসজিদে মসজিদে মিলাদ ও দোয়া এবং ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা এবং গায়েবি জানাজার আয়োজন করা হয়। একই দাবিতে গত রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপিসহ সমমনা দল ও জোট। মাঝে সোমবার একদিন বিরতি দিয়ে আবারও ২ দিনের অবরোধ কর্মসূচি ঘোষণা করা হল।

সর্বশেষ