মঙ্গলবার,২৮,মে,২০২৪
31 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
Homeজাতীয়বিনামূল্যে দরিদ্র জনগোষ্ঠীর করোনার নমুনা পরীক্ষার সিদ্ধান্ত

বিনামূল্যে দরিদ্র জনগোষ্ঠীর করোনার নমুনা পরীক্ষার সিদ্ধান্ত

নতুন কথা ডেস্ক : সারা দেশে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় দরিদ্র জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। নির্দেশনা অনুযায়ী জুলাই মাসের পুরোটা সময় তারা এই নমুনা পরীক্ষা বিনামূল্যে করতে পারবেন।
বৃহস্পতিবার ( ০১ জুলাই) স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ অধিশাখার উপসচিব ড. বিলকিস বেগমের সই করা এক অফিস নির্দেশনায় এ কথা জানানো হয়।
নির্দেশনায় বলা হয়, সারা দেশের করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কোভিডের নমুনা পরীার প্রয়োজনীয় দেখা দিয়েছে। পরীক্ষার ফি দিয়ে দরিদ্র জনগোষ্ঠীর একই পরিবারের একাধিক সদস্যের করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষাকষ্টকর হয়ে যাচ্ছে। এমতাবস্থায় কভিড-১৯ প্রতিরোধ ও মোকাবেলায় দেশের দরিদ্র জনগণের কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা শুধু জুলাই মাসের জন্য বিনামূল্যে করার বিষয়ে সংশ্লিষ্ট সকল সরকারি প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।
গত বছর ১৫ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ অধিশাখা থেকে জানানো হয়, করোনার বুথে পরীা ফি ২০০ টাকা ও বাড়িতে গিয়ে পরীা ৫০০ টাকা।

সর্বশেষ