27 C
Dhaka
শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০

অনলাইন টিভি

Bangladesh
404,760
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 30, 2020 7:28 AM
Home অনুসন্ধিৎসা মাঠে ফিরেই ভিলিয়ার্সের ঝড়

মাঠে ফিরেই ভিলিয়ার্সের ঝড়

স্পোর্টস ডেস্ক : ওয়ানডেতে কম বলে অর্ধশতক ও শতকের রেকর্ড এখন সাউথ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের ঝুলিতে। সেই ম্যাচ যারা দেখেছেন তাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে প্রতিটা মুহূর্ত। করোনার কারণে দীর্ঘদিন বিশ্বের ক্রীড়াজগত স্তিমিত। তবে ধীরে ধীরে মাঠে ফিরছেন খেলোয়াড়রা। গড়াচ্ছে বিভিন্ন সিরিজ ও ম্যাচ।

করোনার ধাক্কা কাটিয়ে দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট ফেরানোর প্রথম ধাপ হিসেবে তিন দলের ক্রিকেট সলিডারিটি কাপ (থ্রিটি ক্রিকেট) অনুষ্ঠিত হয়ে গেল, যাতে ডি ভিলিয়ার্স ঝড় দেখলেন ক্রিকেটভক্তরা। ২১ বলে ফিফটি। শেষ পর্যন্ত ২৪ বলে ৬১ রান। এবি ডি ভিলিয়ার্স মনে করিয়ে দিলেন, সমর্থকরা এতদিন কি মিস করেছেন!

অন্য আমেজের ‘অদ্ভূত’ ক্রিকেট ম্যাচটিতে প্রতি দলের জন্য দুই ইনিংস করে নির্ধারিত ছিল, এক ইনিংসে ৬ ওভার করে। শেষ পর্যন্ত যেই দলের রান বেশি হবে, তাদেরই বিজয়ী ঘোষণা করা হবে, ছিল এমন নিয়ম।

ডি ভিলিয়ার্সের দল ‘ঈগলস’ই জিতেছে এমন এক অদ্ভূত ম্যাচ। তিনটি দলের মধ্যে দ্য ঈগলের অধিনায়ক ছিলেন ডি ভিলিয়ার্স, কাইটসের নেতৃত্ব দেন টেম্বা বাভুমা আর কিং ফিশারের অধিনায়ক রেজা হেনড্রিকস।

দুই ইনিংসে ৪ উইকেটে মোট ১৬০ রান করে সবার চেয়ে বেশি সংগ্রহ ছিল ঈগলের। ফলে তারা চ্যাম্পিয়ন হয়ে ‘গোল্ড’ জিতেছে। এইডেন মার্করাম ৩৩ বলে করেন ৭০ রান, ডি ভিলিয়ার্স ২৪ বলে ৬১।

বাকি দুই দলের মধ্যে টেম্বা বাভুমার কাইটস ৩ উইকেটে ১৩৮ রান করে জেতে ‘সিলভার’, ৫ উইকেটে ১১৩ রান করে ‘ব্রোঞ্জ’ জেতে রেজা হেনড্রিকসের কিংফিশার।

শুধু মাঠে ক্রিকেট ফেরানো নয়, আরেকটি মহৎ উদ্দেশ্য নিয়ে এই ম্যাচ আয়োজন করা হয়েছিল। এখান থেকে আসা অর্থ ব্যয় করা হবে করোনার বিরুদ্ধে লড়াই করা স্বাস্থকর্মীদের সুরক্ষা সরঞ্জাম ক্রয়ে।

Most Popular

ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে নারী ঐক্যপরিষদের মানববন্ধন : ধর্ষণ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলুন

নতুন কথা প্রতিবেদন :মাদক, ধর্ষণ ও নারীশিশু নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহŸান জানালো নারী ঐক্য পরিষদ। ২৪ অক্টোবর রাজধানীর এক...

নিয়ন্ত্রণহীন সিন্ডিকেট সময় থাকতে বাজার সামলান

অস্থির নিত্যপণ্যের বাজার। হু হু করে বাড়ছে বাজারের সব পণ্যের দাম। রীতিমতো নৈরাজ্য চলছে পেঁয়াজ, চাল, আলু ও সবজি বাজারে। আর এই...

সংগ্রাম আত্মত্যাগের এক শতাব্দী:শান্তনু দে

১৭ অক্টোবর ১৯২০, সাবেক সোভিয়েত ইউনিয়নের তাসখন্দে ভারতের কমিউনিস্ট পার্টির প্রথম ইউনিটের যাত্রা শুরু। সেখান থেকেই এই উপমহাদেশে কমিউিনিস্ট পার্টির গোড়াপত্তন। আবার...

রাজশাহী মহানগরে ১, ২, ৫ নং ওয়ার্ড কর্মীসভা তৃণমূলে ওয়ার্কার্স পার্টিকে আরো শক্তিশালী হতে হবে

রাজশাহী সংবাদদাতা:অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা করে শোষণমুক্ত গণমানুষের রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে তৃণমূল থেকে ওয়ার্কার্স পার্টিকে আরো বেশি সংগঠিত করতে হবে। গণমানুষকে...

Recent Comments