মঙ্গলবার,২৮,মে,২০২৪
25 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
Homeরাজনীতিযুক্তরাজ্য বিএনপির সভাপতিকে চায়ের দাওয়াত দিলেন প্রধানমন্ত্রী

যুক্তরাজ্য বিএনপির সভাপতিকে চায়ের দাওয়াত দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিককে চায়ের দাওয়াত দিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

তবে বিএনপির এই নেতা জানিয়েছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি দিলে তিনি প্রধানমন্ত্রীর চায়ের দাওয়াতে অংশ নেবেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে  টাইম টেলিভিশন নামে স্থানীয় এক গণমাধ্যমকে এ কথা জানান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

ড. সিদ্দিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রী নিউইয়র্কে অবস্থান করছেন। তিনি আমাকে একটা নির্দেশনা দিলেন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি মালিক সাহেবকে স্বাগত জানানোর জন্য এবং আপ্যায়ন করার। প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক আমি কিছুক্ষণ আগে তার সঙ্গে দেখা করে সেই দাওয়াত পৌঁছে দিয়েছি। আমি বলেছি, আপনাকে (যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক) আমি চা খাওয়াতে চাই। কারণ, প্রধানমন্ত্রী এখানে এসেছেন। আপনিও আমাদের অতিথি।

জবাবে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, চা খাওয়ার দাওয়াত আমি গ্রহণ করেছি। কিন্তু একটি আবদারও রয়েছে। আমার নেত্রী মুমূর্ষু অবস্থায়। আপনি কি প্রধানমন্ত্রীর কাছে একটি আবেদন পারবেন যে, আমার নেত্রীকে (বেগম খালেদা জিয়া) বিদেশে যাওয়ার কোনো ব্যবস্থা উনি (প্রধানমন্ত্রী) করে দিতে পারেন কিনা।

ড. সিদ্দিকুর রহমান বলেন, উনি (এম এ মালিক) বলেছেন প্রধানমন্ত্রী রাজি হলে আমার সঙ্গে এক জায়গায় বসে চা খাবেন। এটাই আলাপ হয়েছে। এখানে কোনো নাটকীয়তা নাই। ইতিমধ্যে এই প্রস্তাব আমি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছি। এখন প্রধানমন্ত্রী কী করবেন সেই বিষয়টি তিনি আমাকেও জানাতে পারেন অথবা উনি যার মাধ্যমে আমাকে নির্দেশনা দিয়েছেন তাকেও জানাতে পারেন।

এ বিষয়ে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি আমার কাছে এসেছিলেন। উনাকে শেখ হাসিনা বলেছেন, আমার সঙ্গে কথা বলার জন্য। উনি চায়ের দাওয়াত দিয়েছেন। আমি স্বাগত জানিয়েছি। তবে বলেছি, আমাদের নেত্রী অসুস্থ। উনার সুস্থতার জন্য বিদেশে আসা দরকার। উনি যদি নেত্রীকে বিদেশে পাঠানোর ঘোষণা দেন, তাহলে আমরা উনার সঙ্গে চা খেতে রাজি।

প্রসঙ্গত, জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরকে কেন্দ্র করে জ্যাকসন হাইটসে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা তৈরি হয়। এ উপলক্ষে জ্যাকসন হাইটসে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি নেতা-কর্মীরা। সেই বিক্ষোভে অংশ নেন এম এ মালিক।

সর্বশেষ