34 C
Dhaka
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,564,485
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on October 15, 2021 1:14 AM
Homeসংগ্রামে সংগঠনসাত কলেজের শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আহ্বান ছাত্রমৈত্রীর

সাত কলেজের শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আহ্বান ছাত্রমৈত্রীর

নতুন কথা ডেস্ক: সোমবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক তানভীন আহমেদের প্রেরিত এক যৌথ বিবৃতিতে সাত কলেজের শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা বিচারে
মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন।

সংগঠনের সভাপতি কাজী আব্দুল মোতালেব জুয়েল ও সাধারণ সম্পাদক অতুলন দাস আলো এক বিবৃতিতে বলেন, সাত কলেজের পরীক্ষার ফলাফল প্রকাশে বিলম্ব হওয়া নতুন কোনো সমস্যা নয়। এর আগেও সাত কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন সময় যথাসময়ে পরীক্ষার রুটিন প্রদান, পরীক্ষা গ্রহনের তিন মাসের মধ্যে ফলাফল প্রদানসহ নানা দাবিতে আন্দোলন করলেও তাদের দাবিগুলো মেনে নেয়ার দীর্ঘসূত্রতা শিক্ষার্থীদের শিক্ষাজীবনকে হুমকির দিকে ঠেলে দিচ্ছে। সম্প্রতিকালে আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করেছি, তারা কবি নজরুল সরকারী কলেজের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ৪৮ ঘন্টা সময় চাইলে কর্মসূচি স্থগিত করলেও দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

কর্মসূচির নেপথ্যের কারণ হিসাবে শিক্ষার্থীরা বলছেন, ১১ মাস পর পরীক্ষার ফলাফল প্রদান, আগামী মাস ফরম ফিলাপের সময় বেধে দেয়াতে পরীক্ষার প্রস্তুতি গ্রহনের জন্য পর্যাপ্ত সময় না থাকা এবং করোনাকালীন সময় বিবেচনায় তিন বিষয়ে অকৃতকার্যদের প্রোমোশন দেয়ার দাবি। প্রয়োজনে পরবর্তী বর্ষ থেকে নীতিমালা প্রণয়নের মাধ্যমে দুই বিষয়ে কৃতকার্যদের প্রমোশনের সিদ্ধান্ত গ্রহনের। উল্লেখ করা দরকার, গত মেয়াদে একই দাবিতে আন্দোলনে তোপে তিন বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের প্রমোশন দিয়েছিলো সাত কলেজ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি পরীক্ষার ফলাফল প্রদানের সময়সীমা এবং কোর্স প্রমোশনের বিষয়ক নীতিমালা প্রণয়ন করায় দীর্ঘসূত্রতা ও অনেকাংশে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে ব্যর্থতা এবং উদাসীনতা শিক্ষার্থীদের শিক্ষা জীবনকে হুমকির মুখে পর্যবসিত করছে। তাই আমরা সাত কলেজের পরীক্ষার ফলাফল প্রদানের সময়সীমা নির্ধারণ এবং কোর্স প্রমোশনের বিষয়ক নীতিমালা প্রণয়নে শিক্ষার্থীদের সাথে আলোচনা সাপেক্ষে শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা বিচারে তা মেনে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষে প্রতি আহ্বান জানাচ্ছি।

সর্বশেষ