19 C
Dhaka
শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,576,827
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on December 3, 2021 7:48 AM
Homeরাজনীতিসাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা ও দ্রব্য মূল্য নিয়ন্ত্রের দাবিতে আগামী ৬ নভেম্বর সারাদেশে...

সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা ও দ্রব্য মূল্য নিয়ন্ত্রের দাবিতে আগামী ৬ নভেম্বর সারাদেশে খেতমজুর ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ কর্মসূচি গ্রহণ

নতুন কথা প্রতিবেদনঃ আজ ২৩ নভেম্বর ২০২১ বাংলাদেশ খেতমজুর ইউনিয়নের কেন্দ্রীয় বর্ধিত সভা অধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে ৩০ তোপখানা রোড, ঢাকা, কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু কোভিডকালীন দীর্ঘ সময় সাংগঠনিক কার্যক্রম আলোচনা করেন। সভায় বর্তমান দেশের সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের প্রচেষ্টায় কিছু সংখ্যক মৌলবাদী ও লুন্ঠনকারি দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে যা স্বাধীনতার চেতনা এবং দেশের সার্বভৌমত্বের হুমকির স্বরুপ।
বর্তমান সরকার ও প্রসাশনের নিল্পিতায় সাম্প্রদায়িক সম্প্রতি ধ্বস, হিন্দুসহ সংখ্যালঘুদের ওপর দেশের বিভিন্ন স্থানে হত্যা, হামলা, লুট, ঘরবাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেয়ার ঘটনা ঘটছে। এতে সারা দেশে সংখ্যালঘুরা ভীতসন্তোষস্থ ও চরম নিরাপত্তাহীনতায় ভোগছে।
সভায় দ্রব্যমূল্যের ব্যাপক বৃদ্ধির ফলে দরিদ্র খেতমজুর সহ শ্রমজীবী মানুষ পরিবার পরিজন নিয়ে চরম দুর্বিসহ জীবন যাপন করছে। এছর বার বার ব্যপক বন্যা ও নদী ভাঙ্গনে দরিদ্র ও শ্রমজীবী বহু পরিবার নিঃস্ব হয়ে রাস্তায় জীবন যাপন করছে। বন্যায় কৃষিতে ব্যপক ক্ষতির ফলে খেতমজুর সহ শ্রমজীবী মানুষ তাদের কর্মসংস্থান হারিয়ে দরিদ্র থেকে দরিদ্রতম হয়েছে।
সভায় সারাদেশে নিম্নোক্ত কর্মসূচি গৃহিত হয়।
“সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা ও দ্রব্য মূল্য নিয়ন্ত্রের দাবিতে আগামী ৬ নভেম্বর ২০২১ সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন” কর্মসূচি গ্রহণ করে।
নভেম্বর ২০২১ মাসব্যাপি সারাদেশে খেতমজুর ইউনিয়ন সংগঠন ও আন্দোলনকে জোড়দার করার লক্ষ্যে জেলা কর্মীসভা অনুষ্ঠিত হবে।
সভায় আরো বক্তব্য রাখেন অধ্যাপক ইয়াসিন আলী সাবেক এমপি, আনোয়ার হোসেন, খান মোহম্মদ রুস্তুম আলী, আবু বকর সিদ্দিক প্রধান, সাইফুল ইসলাম, রাজীয়া সুলতানা, অমল চন্দ্র, আনোয়ার হোসেন চিস্তিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

সর্বশেষ