26 C
Dhaka
শনিবার, এপ্রিল ১৭, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
711,779
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on April 17, 2021 4:54 AM
Homeজাতীয়সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ ও সমাবেশ

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ ও সমাবেশ

নতুন কথা ডেস্ক : সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দেশের বিভিন্নস্থানে প্রতিবাদ, বিক্ষোভ ও সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

সিলেট : গত শনিবার (২০ মার্চ) বিকাল ৫ টায় সিলেট নগরীর কোর্ট পয়েন্ট বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির উদ্যোগ সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বামনা ওয়ার্কার্স পার্টি – নতুন কথা

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড সিকান্দার আলীর সভাপতিত্বে ও জেলা কমিটির সাধারণ সম্পাদক ইন্দ্রাণী সেন সম্পার সঞ্চালনায় বক্তব্য রাখেন পার্টির সিলেট জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য দীনবন্ধু পাল, জেলা যুব মৈত্রী সভাপতি আব্দুল্লাহ খোকন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন রুমেল, সাংগঠনিক সম্পাদক স্বপন দাস, বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও সিলেট জেলা সভাপতি মাসুদ রানা চৌধুরী, জেলা সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, স্কুল বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম, অন্যান্যের মধ্যে ছিলেন মুহিতূস চৌধুরী প্রসাদ, আকলিমা বেগম, রুহুল আমিন, জামাল আহমেদ, সেলিম আহমেদ, মিলন উরাং, অরুণ উরাং প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এদেশের প্রায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীরা হিন্দু ধর্মাবলম্বী মানুষদের উপর হামলা করে আসছে,  এটি কোন নৃত্য নতুন ঘটনা নয়। তারই রুপ রেখা সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলা। যা ইতোমধ্যে সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। আগের দিন রাত থেকে সুপরিকল্পিত ভাবে পরের দিন সকালে হিন্দু সম্প্রদায়ের উপর নির্বিচারে হামলা চালায়। এই হামলায় হেফাজতের নেতারা ও যুব লীগের নেতারা যে বর্বরতাী হামলা করছে এতে স্পষ্ট প্রমাণিত যে বঙ্গবন্ধুর জন্মদিনে সাম্প্রদায়িক দাঙ্গা পুরুষ্কার দিচ্ছে। এর আগে নাসিননগরের একই ভাবে পরিকল্পিত হামলা হয়, যার বিচার এখনো হয়নি। দেশে একের পর পর হামলা মামলা, খুন, গুম, ধর্ষণের মতো বর্বরোচিত ঘটনা ঘটে আসছে অথচ বিচারহীনতা যে অপসংস্কৃতি দেশে প্রচলিত হচ্ছে এতে করে এ দেশের উগ্রবাদীরা তাদের অন্যায় আস্ফালন পাচ্ছে, যার ফলে দেশে বার বার হামলা মামলা ঘটেই চলছে। কাজেই ওয়ার্কার্স পার্টি মনে করে শাল্লারর হামলা কারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু নিরপেক্ষ বিচারের মাধ্যমে আনা। যাতে এ দেশে বঙ্গবন্ধুর সোনার বাংলায় কোন উগ্র মৌলবাদী মাথাচাড়া দিয়ে না উঠে।

বগুড়া জেলা ওয়ার্কার্স পার্টি – নতুন কথা

ওয়ার্কার্স পার্টি, বগুড়া : গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে সংখ্যালঘুদের ওপর আক্রমণ ভাংচুর লুটপাটের ঘটনার প্রতিবাদে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বগুড়া জেলা উদ্যোগে স্হানীয় সাতমাথায় বিকাল ৪ টায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি আব্দুর রউফ।

বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম রোম, বগুড়া জেলা সদস্য আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী মুকুল, সাইফুল ইসলাম সুমন, মিনহাজুল ইসলাম সুমেল, মোশাররফ হোসেন ও বৌদ্ধ, খৃষ্টান, হিন্দু পরিষদের বগুড়া জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিধান সিং।

বক্তারা বলেন শাল্লায় হিন্দু পল্লিতে সাম্প্রদায়িক হামলায় জামাত ও হেফাজতের জড়িত থাকার প্রমান পাওয়া গেছে। অবিলম্বে জড়িতদের গ্রেফতারের দাবী জানান।সমাবেশে নেতৃবৃন্দ বলেন দেশী ও বিদেশি মদদপুষ্ট সামপ্রদায়িক শক্তির আস্ফালনে সামপ্রদায়িক সম্পীতি ঐতিহ্য স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে হুমকির মুখে পড়েছে।সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বগুড়া শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বামনায় মানববন্ধন : বামনা(বরগুনা) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংগঠিত সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ ও এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বরগুনার বামনা উপজেলা ওয়ার্কার্স পার্টির উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ হয়েছে।

বুধবার(২৪ মার্চ) দুপুর ১২টায় উপজেলার হাসপাতাল রোডে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধনে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন হিন্দু সংগঠনের নেতারা অংশ নেন।

বামনা উপজেলা পুজারী সমিতির জেষ্ঠ্য নেতা বাবু সুখরঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড মনোতোষ হাওলাদার, শ্রীগুরু সংঘ সভাপতি নির্মল কর্মকার, ব্যবসায়ী বলরাম কর্মকার, জেলা ছাত্রলীগ সহ-সভাপতি রাজিব হোসেন আব্দুল্লাহ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, গত দুই দিনে সুনামগঞ্জের ঘটনার সাথে জড়িত আর কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওই ঘটনার সাথে যারা জড়িত তাদের প্রত্যেকের ভিডিও ফুটেজ সারাদেশ ব্যাপী মানুষে দেখেছে। তাই জড়িত সকলকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান বক্তরা।  শাল্লায় হিন্দু নির্যাতন ও বাড়ি ভাচূরের ঘটনায় যারা জড়িত প্রত্যককে আইনের আওতায় আনতে হবে।

সর্বশেষ

×

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ