মঙ্গলবার,২৮,মে,২০২৪
25 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
HomeUncategorizedস্টোকসের সেঞ্চুরিতে বড় সংগ্রহ ইংল্যান্ডের

স্টোকসের সেঞ্চুরিতে বড় সংগ্রহ ইংল্যান্ডের

সাত ম্যাচে মাত্র একটি জয়। বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গেছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এখন লড়াইটা তাদের ২০২৫ আসরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করার। ওই চ্যালেঞ্জ নিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে বেন স্টোকসের সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রানের বড় সংগ্রহ পেয়েছে ইংলিশরা।

পুনে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। দলের ৪৮ রানে ফিরে যান ওপেনার জনি বেয়ারস্টোা (১৫)। সেট হয়ে ফিরে যান জো রুটও (২৮)। অন্য প্রান্ত দিয়ে ওপেনার ডেভিড মালান ঝড়ো ব্যাটিং করে ৭৪ বলে খেলেন ৮৭ রানের ইনিংস। তার ব্যাট থেকে ১০টি চার ও দুটি ছক্কার শট আসে। ইংল্যান্ড ১৩৩ ও ১৩৯ রানে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় উইকেট হারায়।

উইকেট পড়ার ওই ধারা অন্য ম্যাচগুলোর মতে এদিনও অব্যাহত ছিল। পাঁচে নামা হ্যারি ব্রুক (১১) ও ছয়ে নামা জস বাটলার (৫) ব্যর্থ হয়ে ফিরে যান। পরেই আউট হন মঈন আলী (৪)। ইংল্যান্ড ১৯২ রানে হারায় ষষ্ঠ উইকেট। সেখান থেকে চারে নামা বেন স্টোকস ও আটে নামা ক্রিস ওকস দলকে বড় রান এনে দিয়েছেন। 

স্টোকস শেষ ওভারে আউট হওয়ার আগে ৮৪ বলে খেলেন ১০৮ রানের ইনিংস। তার ব্যাট থেকে ছয়টি করে চার ও ছক্কার শট আসে। ওকস ৪৫ বলে ৫১ রান করে আউট হন। পাঁচটি চারের সঙ্গে একটি ছক্কা মারেন এই পেস অলরাউন্ডার।

নেদারল্যান্ডসের হয়ে অলরাউন্ডার ব্যস ডি লিড ৩ উইকেট নিলেও ১০ ওভারে দেন ৭৪ রান। এছাড়া আরিয়ান দত্ত ও লগান ফন বিক দুটি করে উইকেট নেন।      

সর্বশেষ