29 C
Dhaka
শনিবার, সেপ্টেম্বর ২৫, ২০২১

অনলাইন টিভি

Bangladesh
1,549,553
কোভিড-১৯ সর্বমোট আক্রান্ত
Updated on September 25, 2021 5:45 AM
Homeজাতীয়করেনা মহামারির মধ্যেই ঈদুল আযহা

করেনা মহামারির মধ্যেই ঈদুল আযহা

দেশবাসীকে ওয়ার্কার্স পার্টির শুভেচ্ছা

নতুন কথা রিপোর্ট : বিশ^জুড়ে করোনা মহামারির মধ্যেই এসেছে পবিত্র ঈদুল আযহা। বুধবার (২১ জুলাই) ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে পালিত হচ্ছে এ উৎসব। বর্তমানে বাংলাদেশে এই মহামারির ঊর্ধ্বগতি। সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানায় প্রতিদিন হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। স্বজন হারানোর বেদনায় দেশজুড়ে মানুষের হাহাকার। হাসপাতালে হাসপাতালে, বাড়িতে বাড়িতে করোনা রোগী ও চিকিৎসাকর্মীদের বেঁচে থাকার অনিঃশেষ লড়াই।
উদ্ভূত পরিস্থিতি তৈরি হতে পারে এমন আশঙ্কায় কভিড-১৯ মোকাবেলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সদস্যরা বিধি-নিষেধ শিথিল করায় আপত্তি তুলেছিলেন। তবে সরকার ‘স্বাস্থ্যবিধি মেনে’ চলার প্রধান শর্তসহ আরো বেশ কিছু সুনির্দিষ্ট শর্ত সাপেে গত ১৪ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিধি-নিষেধ শিথিল করে। দেশে করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যু সর্বোচ্চ চূড়ায় থাকা অবস্থায় সরকারঘোষিত ৯ দিনের এই ‘শিথিলতার’ চরম অপব্যবহার লণীয় সবখানে। বিধি-নিষেধের শর্ত ভুলে রীতিমতো স্বস্তির পরিবেশে ঈদ আয়োজনে ব্যস্ত মানুষ। চলাফেরা, কেনাকাটা, হাট-বাজার, কোথাও স্বাস্থ্যবিধি মানার সামান্য বালাই নেই। প্রশাসনও পরিস্থিতি অনুযায়ী নিচ্ছে না কোনো ব্যবস্থা। 

এদিকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি দেশবাসীকে পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন। আজ এক বিবৃতিতে তাঁরা বলেন, মহান ত্যাগের মহিমায় মহিমান্বিত ঈদ-উল আযহা। এই উৎসবের মর্মবাণী হলো মানুষের কল্যাণে নিজকে উৎসর্গ করা। নেতৃদ্বয় পবিত্র ঈদ-উল আযহা দেশবাসীর জন্য শান্তি সমৃদ্ধি বয়ে আনুক। এই ঈদ যাতে সকলে নির্বিঘেœ এবং শান্তিপূর্ণভাবে পালন করতে পারে তা কামনা করেন।

সর্বশেষ