বুধবার,১৭,এপ্রিল,২০২৪
35 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeজাতীয়১৪ দলের আসন বন্টন জরুরি- কেন্দ্রীয় কমিটির সভায় ওয়ার্কার্স পার্টি

১৪ দলের আসন বন্টন জরুরি- কেন্দ্রীয় কমিটির সভায় ওয়ার্কার্স পার্টি

মজলুম জননেতা মওলানা ভাসানীকে স্মরণ

নতুন কথা প্রতিবেদন ॥ ১৪ দলীয় জোটকে আরো শক্তিশালী ও দৃশ্যমান এবং জোটের দলগুলোর মধ্যে জরুরি ভিত্তিতে আসন বন্টনের দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। ১৭ নভেম্বর দলটির কেন্দ্রীয় কমিটির দিনব্যাপি সভা থেকে এ দাবি জানানো হয়। এদিন কেন্দ্রীয় কমিটির সভায় মজলুম জননেতা মওলানা ভাসানীকে তাঁর ৪৫তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।
সভায় গৃহিত রাজনৈতিক প্রস্তাবনায় বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করার মধ্য দিয়ে বাংলাদেশের অগ্রগতি উন্নয়ন ও সাংবিধানিক ধারাকে রক্ষা করাই এখন জাতির সামনে প্রধান চ্যালেঞ্জ।
পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বলা হয়, “সা¤্রাজ্যবাদী, মৌলবাদী সাম্প্রদায়িক অপশক্তিসহ বিএনপি-জামাতের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টি ও ১৪ দলের সকল দল তাদের লড়াই সংগ্রাম অব্যাহত রেখেছে। এবারের নির্বাচনী লড়াই যে প্রতিবেশ পরিবেশের মধ্য দিয়ে যেতে হচ্ছে তাতে ১৪ দলের ঐক্য ও ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ আরো জরুরি হয়ে দাঁড়িয়েছে। সে কারণেই এই মুহুর্তে ১৪ দলকে আরো দৃশ্যমান করা ও ১৪ দলের মধ্যে আসন বন্টন করে প্রার্থীদের এখনই মাঠে নামিয়ে দিতে হবে।”
সভায় পার্টির পক্ষ থেকে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৭তম মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাঁকে বাংলাদেশের জাতীয় মুক্তিসংগ্রামের অগ্রদূত বলে অভিহিত করা হয়। কেন্দ্রীয় কমিটির সভায় বলা হয়, তিনি সারা জীবন শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের মুক্তির প্রশ্নকে সামনে নিয়ে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার পথে এগিয়ে দিয়েছেন।

সর্বশেষ