শুক্রবার,১৯,এপ্রিল,২০২৪
32 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়উস্কানীদাতা হেফাজতী নেতা মামুনুল হককে গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী মুক্তি সংসদ

উস্কানীদাতা হেফাজতী নেতা মামুনুল হককে গ্রেফতারের দাবি জানিয়েছে বাংলাদেশ নারী মুক্তি সংসদ

আজ ১৯ মার্চ কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলি শিকদার বক্তব্যে সুনামগঞ্জের একটি হিন্দু গ্রামে হেফাজতিদের আক্রমণ ভাংচুর, নারী নির্যাতন, লুটপাটের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন এবং এই আক্রমণের উস্কানীদাতা হেফাজতী নেতা মামুনুল হক সহ সংশ্লিষ্টদের গ্রেফতারসহ তাদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।
সভায় নেতৃদ্বয় বলেন, ‘মামুনুল হকের বিরুদ্ধে ঐ গ্রামের এক যুবক ফেসবুকে কটুক্তি করায় তাকে পুলিশ গ্রেপ্তার করলেও, দাঙ্গাকারি হেফাজতীদের বিরুদ্ধে পুলিশ এযাবত কোন ব্যবস্থা নেয় নাই। বরং পুলিশের বক্তব্যে হেফাজতীদের আক্রমণের সাফাই গাওয়া হয়েছে।’
সভায় নেতৃবৃন্দ আরও বলেন, একইসময় মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা আগমন নিয়ে বিভিন্ন সংগঠনের কর্মসূচি গ্রহণের ব্যাপারে পুলিশ কর্তৃপক্ষ হুশিয়ারি উচ্চারণ করলেও পুলিশ মামুনুল হকসহ হেফাজতী নেতারা বিভিন্ন সভা সমাবেশ, ওয়াজ মাহফিলে যে সাম্প্রদায়িক ও ধর্মীয় উস্কানিমূলক বক্তৃতা দিচ্ছে তাকে আমলে নেয়া হচ্ছে না। সরকার ও পুলিশ কর্তৃপক্ষের এই আচরণ চরম বৈপরিত্যমুলক।
সভায় সভাপতিত্ব করেন নারী মুক্তি সংসদের সহ-সভাপতি মিলন আখতার। বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি সংসদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিউলি শিকদার,আইন বিষয়ক সম্পাদক এ্যাড. জোবায়েদা পারভীন, কেন্দ্রীয় নেত্রী তাসলিমা খানম, নাসরিন সুলতানা খুশি, স্বপ্না সেন, মনিকা মন্ডল, মিনারা খানম, চন্দনা দে প্রমুখ।

সর্বশেষ