বৃহস্পতিবার,১৮,এপ্রিল,২০২৪
30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়সীতাকুন্ডে বিস্ফোরণে হতাহতের ঘটনায় ওয়ার্কার্স পার্টির শোক

সীতাকুন্ডে বিস্ফোরণে হতাহতের ঘটনায় ওয়ার্কার্স পার্টির শোক

নতুন কথা ডেস্ক: চট্টগ্রামের সীতাকুন্ডে বেসরকারি একটি কন্টেইনার ডিপোতে আগুনের পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছেন।

বিবৃতিতে তারা বলেন, রাসায়নিক পণ্যের কন্টেইনার আলাদা রাখার ব্যাবস্থা থাকার কথা; কিন্ত কত রাসায়নিক কন্টেইনার সেখানে মজুদ ছিল তা কেউ বলতে পারছে না। অগ্নিকান্ডের পর রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটতে শুরু হলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। এখন পর্যন্ত ৩৯ জনের প্রাণহানি এবং কয়েক শতাধিক শ্রমিক দগ্ধ হয়েছেন। এক্ষেত্রে আবারো শ্রমিকের নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিতের বিষয়ে অবহেলা প্রত্যক্ষভাবে প্রমান হলো।

নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করার দায়িত্বে নিয়োজিত পরিদর্শন কর্মকর্তাদের জবাবদিহিতার মধ্যে এনে দায়ি ব্যাক্তিদের বিচারের সম্মুক্ষিন করতে হবে। নেতৃদ্বয় নিহতদের পরিবারকে পর্যাপ্ত নগদ সাহায্য এবং আহতদের সুচিকিৎসার দাবি জানান। এবং একই সাথে অগ্নিকান্ডের ঘটনা সুষ্ঠ তদন্ত করে জাতির সম্মুখে প্রকাশ করার আহ্বান জানান। নেতৃদ্বয় শোকসন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানান। ইতিমধ্যে ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলার নেতৃবৃন্দ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধারের কাজে নিয়োজিত হয়েছেন।

সর্বশেষ