সোমবার,২৯,এপ্রিল,২০২৪
32 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
Homeরাজনীতিআমির খসরুকে গ্রেপ্তারের প্রতিবাদে কাল চট্টগ্রামে বিএনপির হরতাল

আমির খসরুকে গ্রেপ্তারের প্রতিবাদে কাল চট্টগ্রামে বিএনপির হরতাল

দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে আগামীকাল (রোববার) চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি ঘোষণা করেছে মহানগর উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

শনিবার (৪ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে মহানগর বিএনপি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম জেলা ও মহানগরে সর্বাত্মকভাবে এ কর্মসূচি পালন করা হবে। তবে অ্যাম্বুলেন্স, সংবাদপত্রবাহী ও সাংবাদিকদের বহনকারী যানবাহন, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে। পাশাপাশি রোববার ও সোমবার বিএনপির ডাকা দেশব্যাপী দুইদিনের অবরোধ কর্মসূচিও চলমান থাকবে।

হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার জন্য আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মো. নাছির উদ্দীন, চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

নেতৃবৃন্দ বলেন, হরতাল-অবরোধ জনগণের অধিকার আদায়ের গণতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি। বিএনপি ঘোষিত এই কর্মসূচি হচ্ছে শান্তিপূর্ণ, জনসম্পৃক্ত, সিনিয়র নেতাদের মুক্তি ও এক দফার দাবি আদায়ের। এই হরতাল, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার চালানো হচ্ছে। তাই চট্টগ্রামবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল অবরোধ কর্মসূচি পালন করার আহ্বান জানাচ্ছি।

এর আগে বৃহস্পতিবার (২ নভেম্বর) দিবাগত রাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমীর খসরু মাহমুদ চৌধুরী গ্রেপ্তার করা হয়। এদিন সন্ধ্যার পর গুলশান এলাকা থেকে জহির উদ্দিন স্বপনকে পুলিশ গ্রেপ্তার করে। পরে দুজনকে শুক্রবার (৩ নভেম্বর) পুলিশ কনস্টেবল আমিরুল হক হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। এদিন আদালতেরপুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের ছয়দিনের রিমান্ড মঞ্জুর করে।

সর্বশেষ